টিপস

অনলাইনে গ্যাস বিল চেক নিয়ম

আপনার বাসায় জিজ্ঞেস আছে তার বিল চেক করতে পারেন সহজে। আজকের এই অনুচ্ছেদে আমরা অনলাইনে গ্যাস বিল চেক করার নিয়ম আপনাদের জানিয়ে দেবো। আমার এই অনুচ্ছেদটি আপনি সহজেই অনলাইনে নিজের গ্যাসের বিল চেক করতে পারেন।

বিভিন্ন কারণে আপনার গ্যাসের বিল চেক করার প্রয়োজন হতে পারে। আপনি এ মাসে কত টাকার গ্যাস ব্যবহার করেছেন সে বিষয়ে আপনার মনে যদি কোন কনফিউশন থেকে থাকে তাহলে আপনি এখনই আপনার গ্যাসের বিল চেক করে নিতে পারেন।

এছাড়া, আপনি যদি কারো মাধ্যমে গ্যাসের বিল পরিশোধ করার জন্য পাঠিয়ে দেন, সে পরিশোধ করেছে কিনা সেটি জানার জন্য গ্যাস বিল চেক করা প্রয়োজন হতে পারে।

ইত্যাদি, নানা কারণে যদি আপনার গ্যাসের বিল চেক করা প্রয়োজন হয় তাহলে কিভাবে চেক করবেন সে বিষয়ে আমরা আপনাদের জানিয়ে দেবো।

গ্যাসের বিল চেক

বাংলাদেশের গ্যাস সংযোগ দিয়ে আসতেছে তিতাস গ্যাস। তিতাস গ্যাস একমাত্র প্রতিষ্ঠান যেটি বাংলাদেশের প্রায় সকল জেলাতে (যে সকল জেলাতে গ্যাস সংযোগ আছে) সেগুলোতে গ্যাস বিতরণ করে থাকে। আপনি প্রত্যেক মাসে যে পরিমাণ গ্যাস খরচ করবেন তার উপর ভিত্তি করে গ্যাস বিল আসে। তাই আপনাকে গ্যাস বিল চেক করার জন্য তিতাস গ্যাস এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। আমরা এই অনুচ্ছেদের তিতাস গ্যাস এর অফিসিয়াল ওয়েবসাইট আপনাদের জন্য সংযুক্ত করেছি।

গ্যাসের বিল চেক করার নিয়ম

গ্যাসের বিল খুব সহজেই চেক করা যায়। আপনি যদি নন মিটার বা আবাসিক গ্রাহক হয়ে থাকেন তাহলে গ্যাসের বিল চেক করার জন্য আপনাকে অবশ্যই গ্রাহক অপশনটিতে ক্লিক করতে হবে। কিভাবে আপনার নন মিটার আবাসিক গ্রাহকের গ্যাসের বিল চেক করবেন সে বিষয়ে আমরা লিংকসহ নিচে তুলে ধরেছি।

  • অনলাইনে তিতাস গ্যাস বিল চেক করার জন্য প্রথমে তিতাস গ্যাস ওয়েবসাইটের এই https://www.titasgas.org.bd/Pages লিংকে যান। এখান থেকে “নন মিটার (আবাসিক) গ্রাহক” অপশনে ক্লিক করুন।
  • আপনার Customer কোড এবং Phone নাম্বার দিয়ে Sign In করে মোবাইল নাম্বারে আসা OTP কোড বসিয়ে Submit করুন। এবার Transaction অপশনে ক্লিক করলে আপনার সকল মাসের গ্যাস বিল চেক করতে পারবেন।

গ্যাসের বিল চেক করার ধাপ

ধাপ ১: 

তিতাস গ্যাস বিল চেক করার জন্য প্রথমে তিতাস গ্যাসের ওয়েবসাইটের এই https://www.titasgas.org.bd/Pages লিংকে প্রবেশ করুন। এবার “নন মিটার (আবাসিক) গ্রাহক” অপশনে ক্লিক করুন।

ধাপ ২: কাস্টমার রেজিষ্ট্রেশন করুন

এখানে আপনার Customer Code এবং যে মোবাইল নাম্বার তিতাস গ্যাস অফিসে দিয়েছিলেন  উক্ত মোবাইল নাম্বার লিখুন। এরপর Sign In অপশনে ক্লিক করুন।

আপনার মোবাইলে তিতাস গ্যাস থেকে একটি OTP কোড পাঠানো হবে। উক্ত OTP কোডটি বসিয়ে Submit অপশনে ক্লিক করুন।

ধাপ ৩: গ্যাস বিল চেক করুন

এবার উপরের মেন্যু আইকন থেকে Transaction অপশনে ক্লিক করলে আপনার গ্যাস সংযোগ শুরু থেকে বর্তমান মাস পর্যন্ত প্রত্যেক মাসে গ্যাস বিল দেখতে পাবেন। তাছাড়া আপনি তিতাস গ্যাস কোম্পানি কাছে কত টাকা পাবেন বা তারা আপনার কাছে কত টাকা পাবে সবকিছু এখানে দেখতে পাবেন।

এই সহজ প্রক্রিয়ার মাধ্যমে আপনি খুব সহজে ঘরেতে বসে অনলাইনে গ্যাসের বিল চেক করতে পারবেন এবং চাইলে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে খুব সহজে পরিশোধ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *