টিপস

অনলাইনে প্রাথমিক শিক্ষক বদলির সর্বশেষ খবর ২০২৩

প্রাথমিক শিক্ষক বদলির সর্বশেষ খবর ২০২৩। আলতো চলা প্রাথমিক শিক্ষক বদলে আবেদন ২০২৩ শুরু হয়েছে। তাই আপনারা যারা প্রাথমিক শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছেন তারা চাইলে উপজেলা শিক্ষক বদলি প্রজ্ঞাপনে ফরম পূরণ করে পছন্দের স্কুলে বদলি হতে পারবেন। গত ১৪ই মার্চ হতে শুরু হওয়া আন্তজেলা শিক্ষক বদলি চলবে আগামী 19 মার্চ পর্যন্ত। তাই এখনই আন্তর্জলা শিক্ষক বদলি ফরম পূরণ করে নিন এবং আপনার পছন্দের স্কুল বাছাই করে নিবেন।

শিক্ষকগণ সর্বোচ্চ তিনটি বিদ্যালয় পছন্দ কর অনুসারে সাজিয়ে আন্তজেলা বদলিতে আবেদন করতে পারবেন। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর ওয়েবসাইট কর্তৃক প্রকাশিত আন্তজেলা বদলি আবেদন চলবে আগামী ১৪ মার্চ থেকে ১৫ মার্চ পর্যন্ত। তাই আপনারা যারা আপনার পছন্দের বিদ্যালয়ে বা বাড়ির নিকটস্থ বিদ্যালয়ে যেতে ইচ্ছুক তারা এখনই আবেদন করতে পারেন। আবেদন করতে হলে আপনার কি কি শর্ত আছে সেগুলো দেখে নেওয়ার জন্য নিচে লক্ষ্য করুন।

প্রাথমিকের সহকারি অথবা প্রধান শিক্ষকের আন্ত:জেলা বদলির শর্ত সমূহ ২০২৩

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সর্বশেষ শিক্ষক প্রতিবেশী শর্তসমূহের নিচে তুলে ধরা হয়েছে। তাই আপনারা যারা এখনো সত্যগুলো ভালো করে লক্ষ্য করেননি তারা চাইলে আমার এই অনুচ্ছেদেতে এখনই দেখে নিতে পারেন।

***শিক্ষকগণ সর্বোচ্চ তিনটি বিদ্যালয় পছন্দ ক্রমানুসারে পছন্দ করবেন। তবে কোনো শিক্ষকের পছন্দ তালিকায় শুধুমাত্র একটি অথবা দুটি বিদ্যালয় থাকলে সে ক্ষেত্রে তিনি মাত্র দুটি বিদ্যালয় পছন্দ তালিকা দিতে পারে। এবং আবেদনের পরিপ্রেক্ষিতে বদলির হাতে চারি হলে তা বাতিল করার জন্য পরবর্তীতে কোন আবেদন গ্রহণ করা হবে না।

Related Articles

***যাচাই কারী কর্মকর্তা প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের হাতে ২২ ডিসেম্বর ২০২৩ তারিখে চারুকীতে সর্বশেষ সম্মানিত অনলাইন বদলে নির্দেশিকা সংশোধিত ২০২৩ অনুযায়ী আবেদনকারীর আবেদন ও অন্যান্য কাগজপত্র দিয়ে যাচাই করে অগ্রহায়ণ করবে।

***যাচাই কারি কর্মকর্তা সর্তকতার সাথে যাচাই করবেন। যাচাই-বাছাই প্রভাব প্রেম পরবর্তী তাপন বিবেচনা করার জন্য আবেদন গ্রহণ গ্রাহ্য হবে না। http://ttms.dpe.gov.bd/login

প্রাথমিক শিক্ষক বদলির সর্বশেষ খবর
প্রাথমিক শিক্ষক বদলির সর্বশেষ খবর

প্রাথমিকের বদলে আবেদন অনলাইনে কিভাবে করবেন

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের লিংকে প্রবেশ করে সহজেই প্রাথমিক শিক্ষক বদলির আবেদন ফরম পূরণ করতে পারেন। সর্বপ্রথম আপনার মোবাইলের যেকোনো একটি ব্রাউজারে গিয়ে নিচে ঠিকানায় প্রবেশ করতে হবে। সেখান থেকে আপনার ইউজারনেম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করার পর আপনার পছন্দের স্কুল সময়ের তালিকা প্রদান করতে পারেন। আপনি বদলি হতেই পারবেন এমন কোন নিশ্চয়তা দেওয়া যেতে পারে না। এটি নির্ভর করবে সম্পূর্ণ কম্পিউটারের সফটওয়্যার এর ওপর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *