স্ট্যাটাস

অবহেলা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও বাণী

অবহেলা বলতে সাধারণত কাউকে অবজ্ঞা করা ছোট করা এবং হেয় প্রতিপন্ন করা কে বোঝায়। ব্যক্তিগত জীবনে অবহেলা মানুষকে কষ্ট দিয়ে থাকে এবং আঘাত দিয়ে থাকে। এই অবহেলার কারণে প্রতিনিয়ত একজন মানুষ তিলে তিলে মনের মাঝে কষ্ট পেতে থাকে এবং প্রতিনিয়ত হতাশা ও বিষণ্ণতায় ভুগতে থাকে।

সাধারণত একজন মানুষের পক্ষে প্রিয়জনদের অথবা আপনজনদের অবহেলা সহ্য করা সম্ভব নয়। বিশেষ করে এই অবহেলা প্রিয়জনদের কাছ থেকে বেশি হয়ে থাকে। তাইতো পৃথিবীতে অসংখ্য মানুষ অবহেলার কারণে প্রতিনিয়ত নিজেকে শেষ করে দিচ্ছে। এজন্যই আমরা আজকে প্রতিটি পাঠকের উদ্দেশ্যে আমাদের প্রতিবেদনে অবহেলা নিয়ে উক্তি স্ট্যাটাস ও বাণীগুলো তুলে ধরেছি।

আপনারা আমাদের আজকের এই উক্তি স্ট্যাটাস ও বাণী গুলো আপনার বাস্তব জীবনে অবহেলার কষ্ট উপলব্ধি করতে পারবেন এবং এই উক্তি বাণী আপনাদের বাস্তব জীবনে অনুশীলন করে আপনি নিজেকে শক্ত করে তুলতে পারবেন।

ব্যক্তিগত জীবনে প্রতিটি মানুষ কারো না কারো কাছ থেকে অবহেলা শিকার হয়ে থাকে। অবহেলা বলতে মূলত কারো কাছ থেকে ছোট করা অপমানজনক কোন কিছু পাওয়া ঠাট্টা করা অবজ্ঞা করা ছোট করা এবং হেয় প্রতিপন্ন করাকে বোঝায়। বাস্তব জীবনে প্রতিটি ক্ষেত্রে মানুষ অবহেলার শিকার হতে পারে।

Related Articles

এটি কখনো কখনো একজন মানুষের পারিবারিক জীবনে মারাত্মক প্রভাব ফেলে থাকে আবার কখনো কখনো একজন মানুষকে সামাজিকভাবে বিভিন্ন কারণে অবহেলা শিকার হতে হয়। তবে অধিকাংশ মানুষ ব্যক্তিগত জীবনে প্রিয়জনদের কাছ থেকে অবহেলার শিকার হয়ে থাকে। অনেকের জীবনে একতরফা ভালোবাসা কিংবা অতিরিক্ত ভালোবাসা মানুষকে অবহেলা ও যন্ত্রণা দিয়ে থাকে।

কোন মানুষের পক্ষেই প্রিয় মানুষের অবহেলা গুলো সহ্য করা সম্ভব নয় তাইতো অধিকাংশ মানুষ এই অবহেলা সহ্য করতে না পেরে নিজের জীবনে বিভিন্নভাবে কষ্ট নিজেকে দিয়ে থাকে এবং ধীরে ধীরে প্রতিটি দিকে এগিয়ে চলে। তাই মোটেই জেনে বুঝে কাউকে অবহেলা করা উচিত নয়।

অবহেলা নিয়ে উক্তি

বাস্তব জীবনে প্রতিটি মানুষ কোন না কোন ক্ষেত্রে অবহেলার শিকার হয়ে থাকে। এটি মূলত মানুষের মাঝে পরিচিত একটি অনুভূতি যা মানুষকে মনে আঘাত ও যন্ত্রণা দিয়ে থাকে। তাইতো অনেক সময় অনেকেই অবহেলার যন্ত্রণাও আঘাত গুলো বলার জন্য বিখ্যাত মনীষীদের অবহেলা নিয়ে উক্তিগুলো অনুসন্ধান করেন।

তাদের উদ্দেশ্যে আজকে আমরা অবহেলা নিয়ে উক্তিগুলো উপস্থাপন করেছি। আজকের এই অবহেলা নিয়ে উক্তিগুলো আপনাদের বাস্তব পক্ষে অবহেলার মাঝে নিজেকে শক্তিশালী করে তুলতে সাহায্য করবে এবং অবহেলা উপেক্ষা করতে সাহায্য করবে। নিচে অবহেলা নিয়ে উক্তিগুলো উপস্থাপন করা হলো:

১. যখন কেউ অবহেলা করে তখন যে কাজটি করা উত্তম তা হলো বুক ফুলিয়ে চলা।
— ডেভিড হাম

২. যে তোমার খেয়াল রাখে তাকে কখনো অবহেলা করো না, একদিন দেখবে পাথর খুজতে খুজতে হীরা হারিয়ে ফেলেছো।
— ডেনিস ওয়েটলে

৩. যারা দুর্বল তারা প্রতিশোধ নেয়, যারা শক্ত তারা ক্ষমা করে দেয় আর যারা বুদ্ধিমান তারা এড়িয়ে যায়।
— আইন্সটাইন

৪. ঘৃণিত হওয়ার চেয়ে কষ্টের হলো অবহেলিত হওয়া, কেননা সেক্ষেত্রে তুমি তোমার অস্তিত্বই খুজে পাও না।
— অনুরাগ প্রকাশ রয়

৫. নেতিবাচক চিন্তাধারার মানুষের এরিয়ে চলাই ভালো, কেননা তাদের কাছে সকল সমাধানের একটি সমস্যা আছে।
— আলবার্ট আইনস্টাইন

অবহেলা নিয়ে স্ট্যাটাস

অনেকের প্রিয়জনদের অবহেলা সহ্য করতে না পেরে অবহেলার অনুভূতিগুলো স্ট্যাটাস আকারে শেয়ার করার জন্য অনলাইনে অবহেলা নিয়ে স্ট্যাটাস গুলো অনুসন্ধান করেন। তাদেরকে সাহায্য করার জন্য আমাদের ওয়েবসাইটে আজকে অবহেলা নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরা হয়েছে।

আপনারা আমাদের আজকের এই অবহেলা নিয়ে স্ট্যাটাস গুলো আপনার বাস্তব জীবনে অবহেলা অনুভূতি প্রকাশ করার জন্য স্ট্যাটাস গুলো শেয়ার করে দিতে পারবেন। আপনি আপনার বন্ধুদের মাঝে কিংবা প্রিয়জনদের মাঝে আজকের এই স্ট্যাটাস গুলো শেয়ার করে তাদেরকে জানাতে পারবেন। নিচে অবহেলা নিয়ে স্ট্যাটাস গুলো উপস্থাপন করা হলো:

  • মানুষ, অবহেলিত,করতে,পারে,
    আললাহর,কখনো,অবহেলা,করেনা
  • নতুন নতুন সব ভালো লাগে
    আর যখন পুরানো হয়ে
    যায় তখন আর ভালো
    লাগে না । এটাই সম্পর্ক
  • সব কিছু সয্য করা যায়,
    কিন্তু অবহেলা না।কলিজা ছিরে যায়।
  • চরিত্রহীন মানুষ ভালবাসা
    নিয়ে খেলা করা অভ‌্য‌াস
  • সত্যিই অবহেলা মনে
    নেওয়া যায় না,
  • যারা অবহেলা করে তাদের
    কাছ থেকে দুরে থাকাই ভালো
  • সত্যি কারো অবহেলা কখনোই
    সহ্য করা যায় না!
    আর সেটা যদি হয় প্রিয় মানুষটি!
    তাহলে আরো বেশি কষ্ট হয়!

অবহেলা নিয়ে বাণী

এখন আমরা সকলের উদ্দেশ্যে আমাদের প্রতিবেদনটিতে অবহেলা নিয়ে বেশ কিছু বাণী তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই প্রতিবেদন থেকে অবহেলা নিয়ে বাণীগুলো সংগ্রহ করে আপনার ব্যক্তিগত জীবনে বিভিন্ন প্রয়োজনে আজকের এই বাণীগুলো ব্যবহার করতে পারবেন।

আমাদের আজকের বাণী গুলো অবহেলা কাটিয়ে উঠতে সকলকে সাহায্য করবে। তাই আপনারা আজকের এই বাণী গুলো প্রতিটি মানুষের মাঝে শেয়ার করে তাদেরকে সহায়তা করতে পারবেন। নিচে অবহেলা নিয়ে সকল বাণী উপস্থাপন করা হলো আপনারা নিজেদের প্রয়োজন অনুযায়ী বানী গুলো দেখে নিন।

  • আমার ভালোবাসা
    অবশ্যই সত্য,আমি জানি!
  • তাই কোন দিনও কাদবেনা
    কারন তার ভালোবাসার লোকের
    অভাব নেই,সে এখন অন্য
    শহরে ঘুরে বেড়ায়।
  • বেঈমান কখনো কিছুই মনে
    রাখেনা,আর স্বার্থপর কখনো
    ভালোবাসার মুল্য বুঝেনা,
  • তার মনে অন্য কেউ একতরফা
    তো আমি ছিলাম তাই শূন্যতা
    অনুভব করার মতো কোনো কিছুই নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *