টিপস

আওয়ামী লীগ নিয়ে উক্তি

সম্মানিত সুধী, আসসালামু আলাইকুম। আশা করি সকলে ভালো আছেন। আপনাদের সামনে নতুন আরেকটি নিবন্ধন নিয়ে হাজির হয়ে গেলাম। আপনি কি আওয়ামী লীগ নিয়ে উক্তি জানতে চাচ্ছেন? তাহলে আমার এই নিবন্ধটি আপনার জন্যই। আমার আজকের নিবন্ধ থেকে আপনারা আওয়ামী লীগ নিয়ে দারুণ কিছু  উক্তি জানতে পারবেন। তাহলে সাথেই থাকুন।

আওয়ামী লীগ নিয়ে উক্তি

সময়টা ১৯৪৯ সালের ২৫ শে জুন। তৎকালীন পূর্ব পাকিস্তানের ঢাকার রোজ গার্ডেনে এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন মাওলানা আব্দুল হামিদ খান ভাসানী। পূর্ব পাকিস্তানের নিপীড়িত বাঙ্গালীদের মৌলিক অধিকার নিশ্চিত করার লক্ষ্যে একটি রাজনৈতিক দল গঠনের প্রস্তাব উত্থাপিত হয়। উপস্থিত সভাসদগণের মতামতের ভিত্তিতে প্রতিষ্ঠিত হয় নতুন একটি রাজনৈতিক দল আওয়ামী মুসলিম লীগ।

আওয়ামী মুসলিম লীগের সূচনা হয় হোসেন শহীদ সোহরাওয়ার্দীর হাত ধরে। পরবর্তীতে ১৯৫৫ সালে দলটির নামকরণ পরিবর্তন করে আওয়ামী লীগ করা হয়। ১৯৭০ সালের নির্বাচনে রাজনৈতিক এ দলটি নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে জয়লাভ করে।

স্বাধীনতা পরবর্তী সময়ে আওয়ামী লীগ বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হয়। শুরু হয় নতুন, সদ্যোজাত বাংলাদেশকে প্রতিষ্ঠিত করার লড়াই। এ লড়াইয়ে মুখ্য ভূমিকা পালন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজকে আপনাদের সামনে আওয়ামীলীগ নিয়ে দারুণ কিছু উক্তি তুলে ধরব।

Related Articles
  • আওয়ামী লীগ কোন রাজনৈতিক দল ভাঙ্গা-গড়ায় বিশ্বাসী নয়। আওয়ামী লীগের অতীত ইতিহাস কখনো একে সমর্থন করে না। – মাহবুব উল আলম হানিফ
  • প্রধানমন্ত্রী হবার কোন ইচ্ছা আমার নেই। প্রধানমন্ত্রী আসে এবং যায়। কিন্তু, যে ভালোবাসা ও সম্মান দেশবাসী আমাকে দিয়েছেন, তা আমি সারাজীবন মনে রাখবো।
  • আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে দেশের উন্নয়ন করে। – প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • জিনিস যেমন পরিবর্তন হয় তেমনি জনগণও একদিন পরিবর্তন হবে, তবে তোমার অনুভূতি নয়।

আওয়ামী লীগ নিয়ে স্ট্যাটাস

বাংলাদেশের তরুণ সমাজ স্বাধীনতার ইতিহাস থেকে বাংলাদেশ আওয়ামী লীগকে ভালোবেসে সমর্থন করে আসছে। তোমরা সমাজ আওয়ামী লীগের মুখপাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লালন করে। আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আজকে আপনাদের সামনে আওয়ামী লীগ নিয়ে দারুন কিছু স্ট্যাটাস শেয়ার করব।

  • মানুষকে ভালোবাসলে মানুষও ভালোবাসে। যদি সামান্য ত্যাগ স্বীকার করেন, তবে জনসাধারণ আপনার জন্য জীবন দিতেও পারে।
  • যিনি যেখানে রয়েছেন, তিনি সেখানে আপন কর্তব্য পালন করলে দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হতে পারে না।
  • বাঙ্গালি জাতীয়তাবাদ না থাকলে আমাদের স্বাধীনতার অস্তিত্ব বিপন্ন হবে।বাঙ্গালি জাতীয়তাবাদ না থাকলে আমাদের স্বাধীনতার অস্তিত্ব বিপন্ন হবে।
  • সমস্ত সরকারী কর্মচারীকেই আমি অনুরোধ করি, যাদের অর্থে আমাদের সংসার চলে তাদের সেবা করুন।
  • শেখ হাসিনার ভয় নাই, রাজপথ ছাড়ি নাই

১৯৫২ থেকে ১৯৭১, দীর্ঘ এ সময়ে তৎকালীন পশ্চিম পাকিস্তানিদের বিরুদ্ধে সশস্ত্র এবং নিরস্ত্র বিভিন্ন ধরনের বিদ্রোহ সংঘটিত হয়েছে। এই বিদ্রোহের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল আওয়ামী লীগ নামক একটি রাজনৈতিক দল। আমি লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ নিয়ে দারুন কিছু উক্তি আমার আজকের নিবন্ধে তুলে ধরেছি। আশা করি আমার আজকের লেখাটি আপনাদের ভালো লাগবে। নিয়মিত বিভিন্ন তথ্য পেতে আমাদের ওয়েবসাইট ঘুরে দেখতে পারেন। সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *