স্ট্যাটাস

ঈদ-উল-ফিতর ২০২৪ তারিখ, শুভেচ্ছা বার্তা, স্ট্যাটাস, ছবি

আসসালামু আলাইকুম, সকলকে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে আজকের এই অনুষ্ঠানে আমরা ঈদুল ফিতর ২০২৪ তারিখ এবং ঈদের শুভেচ্ছা বার্তা, ঈদের শুভেচ্ছা স্ট্যাটাস ও ছবি আপনাদের জন্য আলোচনা করব। তাই আপনারা যারা ঈদের শুভেচ্ছা বার্তা ও ঈদের তারিখ অনুসন্ধান করে আমার এই ইনসুল এসেছেন তাদের সকলকে স্বাগতম। আশা করি আমার এই অনুষ্ঠানটি আপনারা ভালোভাবে পড়ে ঈদের তারিখ সম্পর্কে অবগত হবেন।

ঈদুল ফিতর ২০২৪ কবে?

২০২৪ সালে ঈদুল ফিতর অনুষ্ঠিত হবে বাংলাদেশের ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক সিদ্ধান্ত অনুযায়ী। অর্থাৎ আপনারা জানেন রমজান মাসের ৩০ টি রোজা পূর্ণ হওয়ার পর যখন শাওয়াল মাসের চাঁদ আকাশে দেখা যায় ঠিক সেদিন ঈদ উদযাপন করা হয়।

এটি সম্পূর্ণভাবে নির্ভর করে চাঁদ দেখার উপর। ২৯ টি রোজা পূর্ণ করার পরও যদি আকাশের চাঁদ দেখা যায় তাহলে ঈদ উল ফিতর অনুষ্ঠিত হবে 21 তারিখ। এবং ৩০ টি রোজা পূর্ণ হলে বাংলাদেশের ঈদ উদযাপন করা হবে 22 তারিখ। আশা করি আমার এই অনুচ্ছেদটি হাতে আপনারা এদের সম্ভবত তারিখ বুঝতে পেরেছেন।

ঈদ-উল-ফিতর শুভেচ্ছা বার্তা

ঈদ-উল-ফিতর ইসলামিক সংস্কার হিসাবে পরিচিত। এটি মুসলমানদের একটি বড় উৎসব এবং প্রায় সারা বিশ্বে ঈদ-উল-ফিতর উপলক্ষে ছুটি ঘোষণা করা হয়। এটি ইসলামী ক্যালেন্ডারের সবচেয়ে বড় উৎসব হিসাবে পরিচিত।

Related Articles

ঈদ-উল-ফিতর মুসলমানদের রমজান মাসের শেষ দিনে পালন করা হয়। রমজান মাসে মুসলমানরা রোজা রাখে এবং সেই মাসের শেষে এই উৎসব পালন করে। এই উৎসবের মূল উদ্দেশ্য হল ধন্যতা এবং সমস্ত মানবতার একতা ও সমদলীকরণ।

হাজার প্রতিকূলতার মাঝেও সকলের জীবনে ঈদ বয়ে আনুক নির্মল আনন্দ… ***সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা, 🕋ঈদ মোবারক।

আসছে ঈদ চলছে গাড়ি,,,,, ঈদের দাওয়াত আমার বাড়ি। হিমে ঈদের দাওয়াত অগ্রীম আসবে কিন্তু ঈদের দিন,,,,, 🕋ঈদুল ফিতরের শুভেচ্ছা।

🕌সবাইকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা,,…ঈদ বয়ে আনুক সবার জীবনে অসীম সুখ ও আনন্দ…. সবাইকে ঈদ মোবারক।

🕌দেশ বিদেশের,,, সকল ধর্মপ্রাণ,, মুসলিম ভাই, বোনদের কে জানাই,,,,, পবিত্র ঈদুল ফিতরের,,,শুভেচ্ছা  “”” ঈদ মোবারক “”

ঈদের সালাম হাজার সালাম,,,,,  সবার সুখের তরে”” ঈদের খুশি পরান পুষি…. থাকুক পরান ভরে।

টানবো বুকে পরম সুখে….।  ধনী-গরীব সবি  তাদের তরে পরান ভরে,,  লিখে হব কবি,,,,,,।

ঈদ-উল-ফিতর ২০২৪ স্ট্যাটাস

ঈদ-উল-ফিতরে মুসলমানরা পরিবার সহ উপহার দান করে এবং খাবার বিতরণ করে। সাধারণত এই দিনে সমাজের বিভিন্ন ক্ষেত্রে দান দেওয়া হয়। এছাড়াও মুসলমানরা এই দিনে নামায পড়ে এবং সাক্ষাতকার দেওয়া হয় যাতে সকল মানুষ শান্তি, সমানতা এবং সম্মান অনুভব করতে পারে। এছাড়াও ঈদ-উল-ফিতর দিনে মুসলমানরা পার্বত্য এলাকায় সমবেত হয়ে যান এবং মসজিদে একত্রিত হয়। এই দিনে সমাজের বিভিন্ন সদস্য পরস্পর মিলন করে এবং উপহার দেওয়ার সুযোগ পায়।

কোন ফুল দিয়ে নয়, কোন মালা দিয়ে নয়।চোখের পানি দিয়ে নয়, কোন গানের সুর দিয়ে নয়। শুধু হৃদয়ের গভীর অনুভূতি দিয়ে জানাই, ঈদের শুভেচ্ছা।

ডাবের বিতর মিস্টি পানিতেতুল হইলো টক,,,, বন্ধু তোমায় জানাই আমি ঈদ মোবারক,,, আসছে ঈদ চলছে গাড়ি বন্দু তুমি দাওয়াত দিলেজাইতাম তুমার বাড়ি!

ঈদের শুভেচ্ছা জানাই তোমাকে, অনেক বেশি খুশি ঘিরে রাখুক তোমাকে,সব আপনজনের মায়া মাতিয়ে রাখুক তোমাকে, শধু যখন সালামি পাবে মনে করিও আমাকে।

নতুন সকাল,,, নতুন দিন। 🛐শুভ হোক EID এর দিন। নতুন 😂রাত,,,,,,,,,, বাকা 🌙চাঁদ। রঙ্গীন হোক EID এর রাত। ********* ঈদুল ফিতরের শুভেচ্ছা**********

শুভ ক্ষণ,.. শুভ দিন। মনে রেখ চির দিন। কষ্ট গুলো দূরে রেখ, স্বপ্ন গুলো পুরন করো, নতুন ভালো স্বপ্ন দেখো, আমার কথা মনে রেখ। EID MUBARAK.

নতুন চাঁদের আগমনে,,,,,, সাড়া জাগলো এ মনে,,,,,, ঈদ এলো পবিত্র দিনে,,,,, দুঃখ বেদনা ভুলে গিয়ে, এনজয় করো ইদের দিনে,,,, দাওয়াত দিলাম তোমার তরে,,,,,,পারলে এসো আমার ঘরে,,,,, শুভ ঈদুল ফিতর।।

ঈদ-উল-ফিতর ২০২৪ ছবি

ঈদ-উল-ফিতর দিনে মুসলমানরা হালাল খাবার সম্পর্কে বিশেষ দয়ালু হয়। এই দিনে মুসলমানরা মুখ্যতঃ মিষ্টি, খাজা এবং ভূনা খাবার সম্পর্কে বিশেষ খরচ করে এবং বাস্তবায়নে অন্য লোকের সাথে তাদের খাবার ভাগ করে সহযোগিতা করে।এছাড়াও ঈদ-উল-ফিতর একটি বিনোদনমুখী উৎসব হিসাবে পরিচিত। মুসলমানরা এই দিনে উত্তেজিত হয় এবং উপহার, নাচ-গান এবং বিনোদন সম্পর্কে উল্লাসিত হয়। এই দিনে মুসলমানরা পরিবার সহ উপহার এবং নাজম পড়ে একত্রিত হয়।

ঈদ-উল-ফিতর ২০২৩ ছবি
ঈদ-উল-ফিতর ২০২৪ ছবি
ঈদ-উল-ফিতর ২০২৩ ছবি
ঈদ-উল-ফিতর ২০২৪ ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *