ভ্রমণ

চট্টগ্রাম থেকে কক্সবাজার বাস ভাড়া

চট্টগ্রাম টু কক্সবাজারের বাস ভাড়া আজকের এই অনুচ্ছেদে আলোচনা করব। তাই আপনারা যারা চট্টগ্রাম থেকে কক্সবাজার বাস ভাড়া অনুসন্ধান করছেন তারা এই অনুচ্ছেদে সমস্ত তথ্য সংগ্রহ করতে পারবেন।

বন্দর করি চট্টগ্রাম হতে পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকত বেড়ানোর জন্য প্রতিদিন হাজার হাজার মানুষ এই রাস্তায় যাতায়াত করে থাকে। সেসব মানুষ প্রতিদিন অনলাইনে চট্টগ্রাম টু কক্সবাজার বাসের সময়সূচি অনুসন্ধান করে থাকেন। তাই এই অনুচ্ছেদে কক্সবাজার টু চট্টগ্রাম বাসের সময়সূচি তুলে ধরা হলো।

বন্দর নগরী চট্টগ্রাম থেকে প্রতিদিন ৩০ মিনিট পর পর চট্টগ্রামের উদ্দেশ্যে বাস চলাচল করে। অর্থাৎ আপনি যদি চট্টগ্রাম বাস টার্মিনালে অপেক্ষা করেন তাহলে দেখবেন প্রতি ৩০ মিনিট পরপর একটি করে বাস চট্টগ্রা উদ্দেশ্যে রওনা দিচ্ছে।
এই বাসগুলো প্রতিদিন সকাল ৭:৩০ মিনিট থেকে চলাচল শুরু করে রাত দশটা পর্যন্ত অনুরূপভাবে যাতায়াত করতে থাকে।

চট্টগ্রাম থেকে কক্সবাজারের দূরত্ব 150 কিলোমিটার। এই রাস্তা পাড়ি দিতে একটি বাসের তিন থেকে চার ঘন্টা সময় লাগে। তাই দীর্ঘ সময় বাস ট্রাভেল করতে আপনার যদি বিরক্তি ফিল হয় তাহলে আপনি এই রোটে এসি কিংবা স্কানিয়া বাসগুলোর সাথে যোগাযোগ করে সেই বাসে করে যাতায়াত করতে পারবেন। কারণ আমরা জানি স্কানিয়া এবং এসি বাসগুলোতে জার্নিকালীন বিরক্তি কম বোধ হয়। সুতরাং আপনারা উভয় ধরনের বাস সার্ভিস এই রোডে পাচ্ছেন নির্দিষ্ট সময় পরপর।

Related Articles

চট্টগ্রাম থেকে কক্সবাজার এসি বাসের ভাড়া তালিকা

বিশ্বের সবথেকে বড় সমুদ্রস্রকে দেখার জন্য প্রতি বছর দেশ বিদেশ থেকে বহু পর্যটক চট্টগ্রাম হতে কক্বাজার বেড়াতে যায়। ভিআইপি এবং যারা উচ্চবিলাসী ভাবে এই রাস্তা ভ্রমণ করতে চান তাদের জন্য আছে এসি বাস সুবিধা। তাই এই নিবন্ধে চট্টগ্রাম টু কক্সবাজার রুটে যাওয়ার জন্য বেশ কিছু এসি বাসের নাম এবং সেইসাথে ভাড়ার তালিকা সংযুক্ত করা হবে।

বাস (এসি) টিকিট  মূল্য
স্টারলাইন ৩৫০ টাকা
সৌদিয়া পরিবহন ৩৫০ টাকা
স্বাধীন ট্রাভেলস ৩৫০ টাকা
পূরবী পরিবহন ৪০০ টাকা
সেন্টমার্টিন ট্রাভেলস ৫০০ টাকা
সেন্টমার্টিন পরিবহন ৬০০ টাকা
গ্রীন লাইন ৬০০ টাকা
স্লিক লাইন ৭৫০ টাকা
সোহাগ পরিবহন রেগুলার ৭০০ টাকা
সোহাগ পরিবহন এক্সকুলুসিভ ৮০০  টাকা
রিলাক্স ট্রান্সপোর্ট ৭৫০ টাকা
দেশ ট্রাভেলস ৮০০ টাকা

চট্টগ্রাম থেকে কক্সবাজার নন এসি বাসের ভাড়ার তালিকা ২০২৩

এছাড় াও চট্টগ্রাম থেকে কক্সবাজার রুটে যে সকল নন এসি ইনোসার কোর্স নিয়মিতভাবে চলাচল করে তার তালিকা এই অনুচ্ছেদে তুলে ধরেছি। যাতায়াতের সুবিধার জন্য সকল শ্রেণীর যাত্রীরা সাধারণত নন এসি বাসগুলোকে প্রাধান্য দিয়ে থাকে। নন এসি বাসগুলোর তালিকা সহ কি রকম ভাড়া প্রদান করতে হবে তার একটি নমুনা চিত্র এই অনুচ্ছেদে তুলে ধরা হবে।

বাস টিকিট মূল্য
সেন্টমার্টিন পরিবহন ২৫০ টাকা
দেশ ট্রাভেলস ২৫০ টাকা
পূরবী পরিবহন ২৫০ টাকা
শ্যামলী পরিবহন (এনআর) ২৫০ টাকা
রিলেক্স ট্রান্সপোর্ট ২৫০ টাকা
সউদিয়া কোচ সার্ভিস ২৫০ টাকা
মারসা ট্রান্সপোর্ট ২৫০ টাকা
স্টার লাইন ২৫০ টাকা
ঈগল পরিবহন ২৫০ টাকা
এস আলম  ২৫০ টাকা
শ্যামলী পরিবহন (এসপি) ২৫০ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *