বাসের সময়সূচি

ঢাকা টু বরিশাল বাসের সময়সূচি, ভাড়া, টিকেট কাউন্টার নাম্বার

সম্মানিত পাঠক বৃন্দ, সকলকে আমার শুভেচ্ছা। আপনাদের সামনে চলে এলাম আরেকটি নতুন অনুচ্ছেদ নিয়ে। আপনারা অনেকেই ঢাকা টু বরিশাল বাসের সময়সূচী ভাড়া টিকিট কাউন্টার নাম্বার ইত্যাদি বিভিন্ন তথ্য জানতে চেয়ে অনলাইনে সার্চ করেন। আপনাদের সুবিধার্থে আমার আজকের এই বিশেষ অনুচ্ছেদে ঢাকা টু বরিশাল বাসের সময়সূচী ভাড়া টিকিট কাউন্টার নাম্বার সহ যাবতীয় তথ্য সম্বলিত একটি অনুচ্ছেদ উপস্থাপন করছি।

আশা করি আমার এই অনুচ্ছেদ থেকে আপনারা প্রয়োজনীয় দিকনির্দেশনা এবং ঢাকা টু বরিশাল বাসের সময়সূচী ভাড়া টিকেট কাউন্টার নাম্বার সম্বলিত বিস্তারিত তথ্য পেয়ে যাবেন। তাহলে চলুন জেনে আসা যাক।

আপনারা অনেকেই আছেন যাদের বিভিন্ন প্রয়োজনে ঢাকা থেকে বরিশাল যাওয়ার প্রয়োজন পড়ে। ঢাকা থেকে বরিশাল যাওয়ার দুই ধরনের পরিবহন ব্যবস্থা রয়েছে। এরমধ্যে বাস সার্ভিস এবং লঞ্চ সার্ভিস। লঞ্চে যাতায়াত করা আরামদায়ক হলেও এতে প্রচুর সময়ের প্রয়োজন হয়। এজন্য অনেক যাত্রী আছেন যারা লঞ্চে ভ্রমণ করতে অনীহা প্রকাশ করেন।

তবে ঢাকা টু বরিশাল বাস সার্ভিস গুলো খুব অল্প সময়ের মধ্যেই ঢাকা থেকে বরিশাল পৌঁছে দিতে সাহায্য করে। এজন্য অনেক যাত্রীর কাছেই বাস সার্ভিস বেশ জনপ্রিয় একটি পরিবহন ব্যবস্থা। ঢাকা টু বরিশাল রুটে বেশ কয়েকটি বাস সকাল এবং সন্ধ্যা চলাচল করে। আপনারা অনেকেই এ সকল বাসে যাতায়াত করেন কিন্তু এ সকল বাসের সঠিক সময়সূচী এবং ভাড়ার তালিকা এমনকি কাউন্টারের যোগাযোগ নম্বর জানেন না।

Related Articles

এজন্য আপনাদেরকে বিভিন্ন ভোগান্তিতে পড়তে হয়। আপনাদের ভোগান্তি দূর করার লক্ষ্যেই আপনাদের সামনে নিয়ে এলাম ঢাকা টু বরিশাল রুটের বাসের সময়সূচী ভাড়া টিকিট কাউন্টার নাম্বার ইত্যাদি যাবতীয় তথ্য সম্বলিত একটি বিশেষ অনুচ্ছেদ। আশা করি আমার এই অনুচ্ছেদ পাঠ করে আপনাদের ভোগান্তি অনেকাংশই কমে যাবে।

ঢাকা টু বরিশাল বাস ভাড়া

আপনার সকলেই অবগত আছেন যে বাংলাদেশের উন্নয়নের রোল মডেল পদ্মা সেতু উদ্বোধনের পর ঢাকা টু বরিশাল রুটে বাস সার্ভিস একটি জনপ্রিয় যোগাযোগ মাধ্যম হিসেবে পরিচিত হয়ে আসছে। ঢাকা টু বরিশাল রুটে বেশ কয়েকটি কোম্পানির বাস সার্ভিস চালু রয়েছে।

এরমধ্যে নন এসি বাসের ভাড়া জনপ্রতি ৫০০ টাকা, লোকাল বাসের জন প্রতিভাড়া ২৫০ থেকে ৩০০ টাকা। আপনারা যারা ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে রওনা দিতে যাচ্ছেন তারা চাইলে ঢাকা গাবতলী বাজ স্ট্যান্ড থেকে এ সকল বাসের যে কোন একটিতে যাতায়াত করতে পারেন।

এসি বাস ভাড়া= ৭০০ টাকা (প্রতি জন ) ।

গ্রীন লাইন এসি বাস ভাড়া= ৯০০ টাকা (প্রতি জন ) ।

নন এসি বাস ভাড়া= ৫০০ টাকা (প্রতি জন ) ।

লোকাল বাস ভাড়া = ২৫০  থেকে ৩০০ টাকা (প্রতি জন ) ।

ঢাকা টু বরিশাল বাস সময়সূচী

ঢাকা টু বরিশাল রুটে অন্যতম জনপ্রিয় একটি পরিবহন মাধ্যম বাস সার্ভিস। এ রুটে হানিফ সহ বেশ কয়েকটি বাস সকাল এবং রাতে ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। ঢাকা থেকে বরিশালগামী এ সকল বাসের সার্ভিস বেশ প্রশংসনীয়। ঢাকা থেকে বরিশালগামী এ সকল বাসে বরিশাল পৌঁছতে তিন থেকে চার ঘন্টা সময় লাগে।

এজন্য সম্মানিত যাত্রীদের কাছে বাস সার্ভিস একটি জনপ্রিয় পরিবহন মাধ্যম। এছাড়া এই রুটে চলাচলকারী বাসগুলোর কোয়ালিটি ও অনেক ভালো। আপনি চাইলে এই বাসগুলোতে সকালে এবং রাতে যাত্রা করতে পারেন। আপনাদের জন্য এ সকল বাসের সময়সূচী নিয়েই আমার আজকের এই অনুচ্ছেদ। সকালে এবং রাতের বাসের সময়সূচী আপনাদের সামনে তুলে ধরলাম।

সকালের বাসের সময়সূচী: ঢাকা টু বরিশাল রুটে আপনারা যারা যাতায়াত করতে যাচ্ছেন তারা চাইলে হানিফ পরিবহনের একটি নন এসি বাসে যা সকাল ৭:৩০ মিনিটে ঢাকা কাউন্টার থেকে বরিশালের উদ্দেশ্যে রওনা হয় যাত্রা করতে পারেন।

এছাড়াও সকাল আটটা ৩০ মিনিট একটি বাস ঢাকা কাউন্টার থেকে ছেড়ে যায় এবং সকাল ৯ টা ৩০ মিনিটে আরেকটি বাস ঢাকা কাউন্টার থেকে বরিশালের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। আপনারা যারা সকালের দিকে ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে রওনা করতে চান তারা চাইলে উপরোক্ত যে কোন একটি বাসে যাত্রা করতে পারেন।

রাতের বাসের সময়সূচী: ঢাকা টু বরিশাল রুটে রাতের বেলা ভ্রমণ করতে ইচ্ছুক যাত্রীদের উদ্দেশ্যে হানিফ সহ হেমি এন্টারপ্রাইজের বেশ কয়েকটি বাস ঢাকা থেকে যাত্রা আরম্ভ করে। এরমধ্যে সন্ধ্যা ৭:৩০ মিনিটে হেমি এন্টারপ্রাইজের একটি নন এসি বাস যাত্রা আরম্ভ করে। এর ঘণ্টাখানেক পরে আটটা ত্রিশ মিনিটে হানিফ এন্টারপ্রাইজ এর একটি বাস ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

আপনারা যারা রাত নয়টার দিকে যাত্রা করতে চান তাদের উদ্দেশ্যে নয়টা দশ মিনিটে ঢাকা কাউন্টার থেকে হানিফ এন্টারপ্রাইজের একটি নন এসি বাস বরিশালের উদ্দেশ্যে যাত্রা আরম্ভ করে। এছাড়া হানিফ এন্টারপ্রাইজ এর আরেকটি বাস 9 টা 30 মিনিটে যাত্রা শুরু করে।

সর্বশেষ হানিফ এন্টারপ্রাইজের অপর একটি নন এসি বাস রাত ১০ঃ৩০ মিনিটে ঢাকা থেকে বরিশালের উদ্দেশ্যে রওনা হয়। আপনারা যারা রাতের বেলা ভ্রমণ করতে ইচ্ছুক তারা চাইলে উপরোক্ত যে কোন একটি বাসে রওনা করতে পারেন।

বাসের নাম প্রথম ভ্রমন শেষ যাত্রা
ঈগল পরিবহন সকাল ৮.৩০ মিনিট দুপুর ১.৩০ মিনিট
সাকুরা পরিবহন সকাল ৭.৩০ মিনিট দুপুর ১২টা
Sarbic Paribahan সকাল ৬.০০ টা রাত ১১.৩০ মিনিট
রাঙা প্রভাত পরিবহন সকাল 6.30 দুপুর ২.৪৫ মিনিট
হানিফ এন্টারপ্রাইজ সকাল ৭.০০ টা রাত ১১.৩০ মিনিট
আহমেদ ট্রাভেলস 5.30 am রাত ১০.৪৫ মিনিট
Surjomukhi Paribahan সকাল ৬.৪৫ মিনিট দুপুর ১২টা
এম এম পরিবহন সকাল ৭.০০ টা দুপুর ১২টা
গ্রীন লাইন ওয়াটার বাস 08:00 am

অনলাইনে বাসের টিকিট

সম্মানিত যাত্রী সাধারন এর উদ্দেশ্যে ঢাকা টু বরিশাল রুটে চলাচল করি বিভিন্ন বাস সার্ভিস অনলাইনে বাসের টিকিট ক্রয় করার ব্যবস্থা করেছে। আপনি যদি ঘরে বসে অনলাইনে বাসের টিকিট ক্রয় করতে ইচ্ছুক হন তাহলে আমার এই অনুচ্ছেদ আপনার জন্যই।

অনলাইনে বাসের টিকিট ক্রয় করার জন্য আপনাকে এই লিংকে প্রবেশ করতে হবে। লিংকে প্রবেশ করে আপনার গন্তব্য স্থানে যাওয়ার বাস সিলেক্ট করতে হবে। সেখানে আপনার যাত্রার শুরু এবং গন্তব্যস্থান সেই সাথে যাত্রার তারিখ উল্লেখ করতে হবে। অতঃপর আপনার পছন্দের বাসটি সিলেক্ট করে আপনার প্রয়োজনীয় সিটটি বাছাই করতে পারবেন।

অনলাইনে টিকিট ক্রয় করার জন্য আপনাকে টিকিটের মূল্য বিকাশের মাধ্যমে পেমেন্ট করতে হবে। চাইলে অন্য মোবাইল ব্যাংকিং একাউন্ট থেকেও পেমেন্ট করতে পারেন। টিকিট করা সম্পন্ন হলে আপনার টিকিটের কপিটি ফটোকপি করে সাথে করে যাত্রা আরম্ভ করতে হবে।

আপনারা যারা ঢাকা টু বরিশাল রুটের বিভিন্ন বাসের সময়সূচী ভাড়ার তালিকা এবং কাউন্টারের যোগাযোগ নম্বর ইত্যাদি জানতে চেয়ে অনলাইনে সার্চ করে থাকেন আপনাদের জন্য আমার আজকের এই অনুচ্ছেদটি উপকারে আসবে বলে আমি মনে করি। লেখাটি ভালো লাগলে শেয়ার করবেন, অন্যদেরকে জানানোর সুযোগ করে দেবেন। চাইলে আমাদের অন্যান্য লেখাগুলো পড়ে দেখতে পারেন। আপনার যাত্রা শুভ হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *