বাসের সময়সূচি

ঢাকা টু রাজবাড়ী বাসের সময়সূচী, ভাড়ার তালিকা ও টিকেট কাউন্টার নাম্বার

সুপ্রিয় পাঠক বৃন্দ, আশা করি সকলে ভালো আছেন। আপনার অনেকেই ঢাকা টু রাজবাড়ী বাস এর সময়সূচী, ভাড়া, টিকিট কাউন্টার নম্বর ইত্যাদি সম্পর্কে জানতে চেয়ে অনলাইনে সার্চ করে থাকেন। আমার আজকের এই অনুচ্ছেদে ঢাকা টু রাজবাড়ী বাসের সময়সূচী, ভাড়া, টিকেট কাউন্টার নাম্বার ইত্যাদি বিষয়ক বিভিন্ন তথ্য উপস্থাপন করতে যাচ্ছি। আপনারা আমার এই অনুচ্ছেদ মনোযোগ সহকারে পাঠ করলে ঢাকা টু রাজবাড়ী বাসের সময়সূচী সম্পর্কিত বিভিন্ন তথ্য জানতে পারবেন বলে আশা করছি। তাহলে চলুন শুরু করা যাক।

ঢাকা টু রাজবাড়ী বাসের সময়সূচি

বাংলাদেশের দক্ষিণ অঞ্চল খুলনা বিভাগের অন্তর্গত একটি জেলা রাজবাড়ী। বিভিন্ন কাজের প্রয়োজনে রাজবাড়ী থেকে ঢাকা এবং ঢাকা থেকে রাজবাড়ীর উদ্দেশ্যে বহু সংখ্যক মানুষকে যাতায়াত করতে হয়। এই যাতায়াতের অন্যতম মাধ্যম হিসেবে ভূমিকা পালন করে বাস সার্ভিস। প্রতিদিন শত শত মানুষ রাজধানী ঢাকা থেকে রাজবাড়ীর উদ্দেশ্যে রওনা হন। জনপ্রিয় পরিবহন বাস সার্ভিসে অধিকাংশ মানুষই যাতায়াত করেন। কিন্তু অনেকেই জানেন না বাসের সঠিক সময়সূচী কখন কিংবা ভাড়ার তালিকা এমনকি কাউন্টারের যোগাযোগের নম্বর। আপনাদের সুবিধার জন্যই আমার আজকের এই অনুচ্ছেদ। এই অনুচ্ছেদ থেকে আপনারা খুব সহজেই ঢাকা থেকে রাজবাড়ীগামী বিভিন্ন বাসের সময়সূচী ভাড়ার তালিকা এবং কাউন্টারের যোগাযোগের নম্বর সম্পর্কে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

ঢাকা টু রাজবাড়ী এসি এবং নন এসি মিলিয়ে মোট দুই ধরনের বাস সার্ভিসই চালু রয়েছে। আপনারা অনেকেই জানতে চান ঢাকা থেকে রাজবাড়ী নন এসি বাসের ভাড়া কত এবং কখন কখন বাসগুলো যাতায়াত করে। আপনাদের সুবিধার জন্যই ঢাকা টু রাজবাড়ী নন এসি বাসের ভাড়া এবং সময়সূচী প্রদান করা হলো। ঢাকা থেকে রাজবাড়ী এবং রাজবাড়ী থেকে ঢাকার উদ্দেশ্যে মোট কয়েক ধরনের আন্তঃনগর বাস সার্ভিস চালু রয়েছে। যেমন হানিফ এন্টারপ্রাইজ, রাবেয়া পরিবহন, সৌহার্দ্য পরিবহন, রাজবাড়ী পরিবহন, জাহাঙ্গীর পরিবহন, জামান পরিবহন ইত্যাদি। এরমধ্যে সবগুলো বাসেরই হিনো ব্রান্ডের ইকনোমিক ক্লাসের সিট বর্তমান রয়েছে। এ সকল বাসের ভাড়ার তালিকা এবং সময়সূচি নিয়ে বিস্তারিত তুলে ধরা হলো-

ঢাকা-রাজবাড়ী বাসের ভাড়ার তালিকা ও সময়সূচি-২০২৪

বাসের নাম বাসের ব্র্যান্ড বাসের সিট ভাড়া
হানিফ এন্টারপ্রাইজ হিনো ইকোনমি ক্লাস ৪০০
রাবেয়া পরিবহন হিনো ইকোনমি ক্লাস ৪০০
সৌহার্দ্য পরিবহন হিনো ইকোনমি ক্লাস ৪০০
রাজবাড়ী পরিবহন হিনো ইকোনমি ক্লাস ৪০০
জামান পরিবহন হিনো ইকোনমি ক্লাস ৪০০

রাবেয়া পরিবহন: ঢাকা থেকে রাজবাড়ী কিংবা রাজবাড়ী থেকে ঢাকা যাতায়াতের জন্য সহজ একটি বাস সার্ভিসের নাম হল রাবেয়া পরিবহন। এ রুটে রাবেয়া পরিবহনের বেশ কয়েকটি বাস চলাচল করে থাকে। রাবেয়া পরিবহনের বাসগুলোর সার্ভিস বেশ ভালো মানের। বর্তমান নতুন ভাড়ার তালিকা হিসেবে পরিবহনের ঢাকা টু রাজবাড়ী রোডের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫৫০ টাকা। আপনি যদি ঢাকা থেকে রাজবাড়ীর উদ্দেশ্যে গমন করতে চান তাহলে আপনাকে সর্বনিম্ন ৫৫০ টাকা ভাড়া গুনতে হবে। সকাল থেকে শুরু করে দুপুরে এবং রাতে বেশ কয়েকটি বাস চলাচল করে এই রুটে। এরমধ্যে একটি বাস সকাল ছয়টা দশ মিনিটে ঢাকা থেকে রাজবাড়ির উদ্দেশ্যে ছেড়ে যায় এবং বাসটি সকাল ১১:১০ মিনিটে রাজবাড়ীতে গিয়ে পৌঁছায়। এছাড়াও রাবেয়া পরিবহনের আরো কয়েকটি বাজ আছে যা রাতের বেলা ঢাকা থেকে রাজবাড়ির উদ্দেশ্যে ছেড়ে যায়।

Related Articles

এনা পরিবহন: ঢাকা থেকে রাজবাড়ী রুটে এনা পরিবহনের কয়েকটি বাস সার্ভিস চালু রয়েছে। এরমধ্যে একটি বাস সকাল ৫ঃ৩০ মিনিটে ঢাকা থেকে রাজবাড়ির উদ্দেশ্যে ছেড়ে যায়। দুপুর ১২:১০ মিনিটে একটি এনা পরিবহনের বাস ঢাকা কাউন্টার থেকে রাজবাড়ির উদ্দেশ্যে ছেড়ে যায়। এছাড়াও রাতের বেলা ১১ঃ১০ মিনিটে ঢাকা থেকে রাজবাড়ির উদ্দেশ্যে না পরিবহনের আরেকটি বাস ছেড়ে যায়। সবগুলো বাসেরি ভাড়া সর্বনিম্ন ৫৫০ টাকা।

রাজবাড়ী পরিবহন: ঢাকা টু রাজবাড়ী রুটে রাজবাড়ী পরিবহনের একটি বাস সকাল 6:30 মিনিটে ঢাকা থেকে রাজবাড়ির উদ্দেশ্যে ছেড়ে যায়। এছাড়া রাজবাড়ী পরিবহনের আরেকটি বাস দুপুর একটা ১০ মিনিটে ঢাকা থেকে রাজবাড়ির উদ্দেশ্যে যাত্রা শুরু করে। আপনারা যারা রাতের বেলা ঢাকা থেকে রাজবাড়ির উদ্দেশ্যে রওনা হতে চান তাদের জন্য রাজবাড়ী পরিবহনের একটি বাস সার্ভিস চালু রয়েছে। রাতের বাসটি ১১: ১০ মিনিটে ঢাকা থেকে রাজবাড়ির উদ্দেশ্যে ছেড়ে যায়।

জাহাঙ্গীর পরিবহন: আপনারা যারা ঢাকা থেকে রাজবাড়ির উদ্দেশ্যে বাসে করে যাতায়াত করতে আগ্রহী তাদের জন্য একটি আরামদায়ক পরিবহনের নাম জাহাঙ্গীর পরিবহন। জাহাঙ্গীর পরিবহনের কয়েকটি বাস ঢাকা টু রাজবাড়ী রুটে চলাচল করে। এরমধ্যে সকাল ৬:১৫ মিনিটে জাহাঙ্গীর পরিবহনের একটি বাস ঢাকা থেকে রাজবাড়ির উদ্দেশ্যে রওনা হয়। দুপুরের শিডিউল হিসেবে জাহাঙ্গীর পরিবহনের একটি বাস ১২:৩০ মিনিটে রাজবাড়ির উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এছাড়াও জাহাঙ্গীর পরিবহনের আরেকটি বাস রাত ১১:৩০ মিনিটে রাজবাড়ীর উদ্দেশে রওনা হয়। জাহাঙ্গীর পরিবহনের এ সকল বাসের ঢাকা টু রাজবাড়ী রোডের ভাড়া সর্বনিম্ন ৫৫০ টাকা।

অনলাইনে বাসের টিকিট

সম্মানিত যাত্রী সাধারন এর উদ্দেশ্যে ঢাকা টু রাজবাড়ী রুটে চলাচল করি বিভিন্ন বাস সার্ভিস অনলাইনে বাসের টিকিট ক্রয় করার ব্যবস্থা করেছে। আপনি যদি ঘরে বসে অনলাইনে বাসের টিকিট ক্রয় করতে ইচ্ছুক হন তাহলে আমার এই অনুচ্ছেদ আপনার জন্যই। অনলাইনে বাসের টিকিট ক্রয় করার জন্য আপনাকে এই লিংকে প্রবেশ করতে হবে। লিংকে প্রবেশ করে আপনার গন্তব্য স্থানে যাওয়ার বাস সিলেক্ট করতে হবে। সেখানে আপনার যাত্রার শুরু এবং গন্তব্যস্থান সেই সাথে যাত্রার তারিখ উল্লেখ করতে হবে। অতঃপর আপনার পছন্দের বাসটি সিলেক্ট করে আপনার প্রয়োজনীয় সিটটি বাছাই করতে পারবেন। অনলাইনে টিকিট ক্রয় করার জন্য আপনাকে টিকিটের মূল্য বিকাশের মাধ্যমে পেমেন্ট করতে হবে। চাইলে অন্য মোবাইল ব্যাংকিং একাউন্ট থেকেও পেমেন্ট করতে পারেন। টিকিট করা সম্পন্ন হলে আপনার টিকিটের কপিটি ফটোকপি করে সাথে করে যাত্রা আরম্ভ করতে হবে।

আপনারা যারা ঢাকা থেকে রাজবাড়ির উদ্দেশ্যে রওনা হতে চান তাদের জন্য বেশ গুরুত্বপূর্ণ কয়েকটি বাসের সময়সূচি ও ভাড়ার তালিকা আপনাদের সামনে তুলে ধরলাম। আশা করি আমার এই অনুচ্ছেদ থেকে আপনারা উপকৃত হয়েছেন। লেখাটি ভালো লাগলে শেয়ার করবেন। চাইলে আমাদের অন্যান্য লেখাগুলো পড়ে দেখতে পারেন। সাথে থাকার জন্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *