দিবস

পহেলা বৈশাখ শুভেচ্ছা মেসেজ, SMS ও ছবি 2024

পহেলা বৈশাখের শুভেচ্ছা এসএমএস এই অনুচ্ছেদ আলোচনা করা হবে। আপনারা যারা পহেলা বৈশাখের শুভেচ্ছা এসএমএস অনুসন্ধান করার আমার এই অনুষ্ঠানে এসেছেন তাদের সকলকে স্বাগতম। এছাড়া পহেলা বৈশাখের স্ট্যাটাস প্রদান করার জন্য বিভিন্ন রকম পহেলা বৈশাখের ছবি এই অনুষ্ঠানে তুলে ধরা হয়েছে। আশা করি আপনারা সকলে আমার এই অনুষ্ঠান হতে পহেলা বৈশাখ শুভেচ্ছা এসএমএস সংগ্রহ করতে পারবেন। বাংলাদেশের অসাম্প্রদায়িক এবং সর্বজনীন উৎসবগুলোর মধ্যে পহেলা বৈশাখ সব থেকে জনপ্রিয়। জনপ্রিয় এই অনুষ্ঠানটি আপমর বাঙালি অত্যন্ত সুন্দর পরিবেশের মাধ্যমে পালন করে। প্রতিবছর পহেলা বৈশাখ উপলক্ষে বাংলাদেশের শহর এবং গ্রামে ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে পালন করা হয়। আপনার প্রিয় বন্ধু-বান্ধবকে ভালোবেসে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানানোর জন্য আমার এই অনুষ্ঠানে থাকলে সংগ্রহ করতে পারবেন।

পহেলা বৈশাখ শুভেচ্ছা মেসেজ

পহেলা বৈশাখ হল বাংলা ক্যালেন্ডারের প্রথম দিন যা বাংলাদেশ, ভারতের পশ্চিমবঙ্গ, ত্রিপুরা, ও বাংলাদেশী সংস্কৃতিবিদদের জন্য একটি গুরুত্বপূর্ণ উৎসব। এই দিনটি সাধারণত এপ্রিল ১৪ বা ১৫ তারিখে পালিত হয়।

এই দিনটি বাংলাদেশ ও ভারতের বাঙালি সমাজের জন্য একটি উৎসব হিসাবে মনে হয়। এই দিনটি বাংলাদেশে বৈশাখী উৎসব হিসাবে পালিত হয় এবং ভারতে এটি পোহেলা বৈশাখ হিসাবে পরিচিত। এই দিনে বাঙালি সমাজ আনন্দে উত্তেজিত হয় এবং নতুন করে শুরু করে তাদের বাংলা ক্যালেন্ডারের নববর্ষ।এই দিনটি বাংলাদেশ এবং ভারতে উত্সাহে পালিত হয় এবং এটি বাংলাদেশ এবং ভারতের সংস্কৃতিক ঐতিহ্যের একটি গুরুত্বপূর্ণ অংশ।

এসো, এসো, এসো হে বৈশাখ।

Related Articles

তাপসনিশ্বাসবায়ে   মুমূর্ষুরে দাও উড়ায়ে,

     বৎসরের আবর্জনা দূর হয়ে যাক॥

যাক পুরাতন স্মৃতি,   যাক ভুলে-যাওয়া গীতি,

     অশ্রুবাষ্প সুদূরে মিলাক॥

     মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা,

     অগ্নিস্নানে শুচি হোক ধরা।

রসের আবেশরাশি   শুষ্ক করি দাও আসি,

     আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ।

     মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক॥

তিনজন লোক তোমার ফোন নাম্বার চাইছে। আমি দিইনি, তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।। তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে।।তারা তিনজন হলো – সুখ, শান্তি, সমৃদ্ধি!!
অগ্রিম শুভ নববর্ষ!

নিশি অবসান প্রায় ঐ পুরাতন বর্ষ হয় গত আমি আজি ধূলি তলে জীর্ণ জীবন করিলাম নত | বন্ধু হও শত্রু হও যেখানে যে রত ক্ষমা কর আজিকের মত পুরাতন বছর সাথে পুরাতন অপরাধ যত হর্দম হৈ হৈ, বৈ এলো ঐ, কলার পাতায় ইলিশ পান্তা | ঈশান কোনে মেঘের বার্তা | শুভ নববর্ষ

পানতা ইলিশ আর ভরতা বাঙ্গালীর প্রাণ… নতুন বছর সবাই গাইবো বৈশাখের গান.. এসো হে বৈশাখ এসো এসো… শুভ নববর্ষ

পাখির ডানায় লিখে দিলাম নববর্ষের নাম বন্ধু তোমরা উড়ে দেখো পাবে সুখের ঘ্রাণ । পুরনো সব কষ্ট করে ফেলো নষ্ট! নতুন বছরের নতুন যাত্রা হয় যেনো সুখ আর আনন্দময় ! এই কামনায় তোমাদের জানাই (“শুভ_নববর্ষ_

বাউল গানের সন্ধ্যা তালে নতুন বছর এসেছে ঘুরে, উদাসী হাওয়ার সুরে সুরে রাঙ্গা মাটির পথটি জুড়ে । শুভ নববর্ষ…..

পহেলা বৈশাখ সাধারণত বাংলাদেশ এবং ভারতে সংস্কৃতিবিদদের মধ্যে একটি গুরুত্বপূর্ণ উৎসব হিসাবে পালিত হয়। এই দিনে বাঙালি সমাজ নতুন করে শুরু করে তাদের কাজ-কাম এবং ব্যবসা বাণিজ্য। পহেলা বৈশাখ বাংলাদেশে ব্যবসায় একটি গুরুত্বপূর্ণ দিন হিসাবে পরিচিত এবং সেই দিনটি মুক্তি দিবস হিসাবে পালিত হয়।

এই দিনে বাংলাদেশ এবং ভারতে সমাজের নারীরা স্বর্ণের আঁটি ও ফুলের মালা দিয়ে নতুন করে তাদের ব্যবসা বাণিজ্য শুরু করে থাকে। এছাড়াও পহেলা বৈশাখ দিনে পাঠকদের মধ্যে প্রচলিত একটি পরিবারিক উৎসব হিসাবে পালিত হয় যা সমস্ত পরিবার সদস্য উপস্থিত থাকে এবং একসাথে ভোজন করে।

পহেলা বৈশাখ শুভেচ্ছা SMS

পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে আপনারা যারা প্রিয়জনকে বৈশাখের শুভেচ্ছা জানানোর জন্য এসএমএস পাঠাতে চাচ্ছেন তাদের জন্য আমার এই অনুষ্ঠানটি। নতুন বছরের আগমন উপলক্ষে সকলকে আগাম শুভেচ্ছা জানিয়ে এই এসএমএস গুলো পাঠাতে পারবেন। নতুন বছর সকলের জন্য মঙ্গল এবং সুখবর্বয়ে আনুক এই কামনায় আমার এই অনুষ্ঠানটি সকলকে সাহায্য করবে। এজন্য আমি এই অনুচ্ছেদে নতুন বছরের শুভেচ্ছা এসএমএস শেয়ার করেছি। আশা করছি সকলকে ভাল লাগবে।

বৈশাখি মেঘ ঢেকেছে আকাশ, পালকের পাখি নীড়ে ফিরে যায় ভাষাহীন এই নির্বাক চোখ আর কতোদিন? নীল অভিমান পুড়ে একা আর কতোটা জীবন? কতোটা জীবন!!
– রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

রসের আবেশরাশি শুষ্ক করি দাও আসি, আনো আনো আনো তব প্রলয়ের শাঁখ। মায়ার কুজ্ঝটিজাল যাক দূরে যাক॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

বৈশাখ হে, মৌনী তাপস, কোন্ অতলের বাণী এমন কোথায় খুঁজে পেলে। তপ্ত ভালের দীপ্তি ঢাকি মন্থর মেঘখানি এল গভীর ছায়া ফেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

রুদ্রতপের সিদ্ধি এ কি ওই-যে তোমার বক্ষে দেখি, ওরই লাগি আসন পাতো হোমহুতাশন জ্বেলে॥ নিঠুর, তুমি তাকিয়েছিলে মৃত্যুক্ষুধার মতো তোমার রক্তনয়ন মেলে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

ভীষণ, তোমার প্রলয়সাধন প্রাণের বাঁধন যত যেন হানবে অবহেলে। হঠাৎ তোমার কণ্ঠে এ যে আশার ভাষা উঠল বেজে, দিলে তরুণ শ্যামল রূপে করুণ সুধা ঢেলে॥
– রবীন্দ্রনাথ ঠাকুর

ঈশানের পুঞ্জমেঘ অন্ধবেগে ধেয়ে চলে আসে বাধাবন্ধহারা গ্রামান্তরে বেণুকুঞ্জে নীলাঞ্জনছায়া সঞ্চারিয়া হানি দীর্ঘধারা। বর্ষ হয়ে আসে শেষ, দিন হয়ে এল সমাপন, চৈত্র অবসান– গাহিতে চাহিছে হিয়া পুরাতন ক্লান্ত বরষের সর্বশেষ গান।
– রবীন্দ্রনাথ ঠাকুর

ধূসরপাংশুল মাঠ, ধেনুগণ যায় ঊর্ধ্বমুখে, ছুটে চলে চাষি। ত্বরিতে নামায় পাল নদীপথে ত্রস্ত তরী যত তীরপ্রান্তে আসি। পশ্চিমে বিচ্ছিন্ন মেঘে সায়াহ্নের পিঙ্গল আভাস রাঙাইছে আঁখি– বিদ্যুৎ-বিদীর্ণ শূন্যে ঝাঁকে ঝাঁকে উড়ে চলে যায় উৎকণ্ঠিত পাখি।
– রবীন্দ্রনাথ ঠাকুর

বীণাতন্ত্রে হানো হানো খরতর ঝংকারঝঞ্ঝনা, তোলো উচ্চসুর। হৃদয় নির্দয়ঘাতে ঝর্ঝরিয়া ঝরিয়া পড়ুক প্রবল প্রচুর। ধাও গান, প্রাণভরা ঝড়ের মতন ঊর্ধ্ববেগে অনন্ত আকাশে। উড়ে যাক, দূরে যাক বিবর্ণ বিশীর্ণ জীর্ণ পাতা বিপুল নিশ্বাসে।
– রবীন্দ্রনাথ ঠাকুর

আনন্দে আতঙ্ক মিশি, ক্রন্দনে উল্লাসে গরজিয়া মত্ত হাহারবে ঝঞ্ঝার মঞ্জীর বাঁধি উন্মাদিনী কালবৈশাখীর নৃত্য হোক তবে। ছন্দে ছন্দে পদে পদে অঞ্চলের আবর্ত-আঘাতে উড়ে হোক ক্ষয় ধূলিসম তৃণসম পুরাতন বৎসরের যত নিষ্ফল সঞ্চয়।
– রবীন্দ্রনাথ ঠাকুর

মুক্ত করি দিনু দ্বার– আকাশের যত বৃষ্টিঝড় আয় মোর বুকে, শঙ্খের মতন তুলি একটি ফুৎকার হানি দাও হৃদয়ের মুখে। বিজয়গর্জনস্বনে অভ্রভেদ করিয়া উঠুক মঙ্গলনির্ঘোষ, জাগায়ে জাগ্রত চিত্তে মুনিসম উলঙ্গ নির্মল কঠিন সন্তোষ।
– রবীন্দ্রনাথ ঠাকুর

পহেলা বৈশাখের শুভেচ্ছা ছবি

পহেলা বৈশাখের শুভেচ্ছা জানানোর জন্য সবথেকে সেরা মাধ্যম হলো ছবির মাধ্যমে শুভেচ্ছা জানালাম। এরকম অনেক ছবি বিভিন্ন ওয়েবসাইট ইতিমধ্যে প্রকাশিত করেছে। কিন্তু আমরা এই অনুচ্ছেদে যে সকল ছবি প্রকাশ করব সেগুলো অত্যন্ত ইউনিক মানের। আশা করি আমার এই অনুচ্ছেদে পহেলা বৈশাখের ছবিগুলো আপনাদের ভালো লাগবে।

পহেলা বৈশাখের শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখের শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখের শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখের শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখের শুভেচ্ছা ছবি
পহেলা বৈশাখের শুভেচ্ছা ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *