উৎসব

পহেলা বৈশাখ ১৪৩১ শুভেচ্ছা ছবি, পিকচার, ওয়ালপেপার

আপনারা এই আর্টিকেলে পহেলা বৈশাখের শুভেচ্ছা ছবি সংগ্রহ করতে পারবেন। সেই সাথে পহেলা বৈশাখের ছবি ও picture তুলে ধরে থাকবে। তাই আপনারা যারা পহেলা বৈশাখ নিয়ে বিখ্যাত picture অনুসন্ধান করে আমার এই অনুষ্ঠানের সূচনা তাদের সকলকে স্বাগতম। বাঙালি অসাম্প্রদায়িক পহেলা বৈশাখ সকল ধর্ম, বর্ণ নির্বিশেষে ব্যাপক উৎসাহ উদ্দিনের মধ্য দিয়ে পালন করা হয়। দিনটি উপলক্ষে রমনার বটমূলে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃক মঙ্গল শোভাযাত্রা আয়োজন করা হয়ে থাকে।

প্রতিবছরের ন্যায় এ বছরেও ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগ মঙ্গল শোভাযাত্রা আয়োজন করবে। পহেলা বৈশাখ নিয়ে বিখ্যাত কিছু ছবি এবং pictute ও ওয়ালপেপার আমার এই অনুচ্ছেদে তুলে ধরা হয়েছে।

পহেলা বৈশাখ হল বাংলা ক্যালেন্ডারের প্রথম দিন এবং সারা বিশ্বের বাঙালিরা অত্যন্ত উৎসাহ ও আনন্দের সাথে উদযাপন করে। উত্সব সাধারণত গ্রেগরিয়ান ক্যালেন্ডার অনুসারে এপ্রিল 14 বা 15 তারিখে পড়ে।পহেলা বৈশাখ উদযাপন বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গ, ত্রিপুরা এবং আসামের একটি প্রধান সাংস্কৃতিক অনুষ্ঠান। এটি কৃষি মৌসুমের সূচনা এবং বাঙালিদের জন্য একটি নতুন বছরের সূচনাকে চিহ্নিত করে।

পহেলা বৈশাখ ছবি 2024

এই দিনে, লোকেরা খুব ভোরে ঘুম থেকে উঠে নিকটবর্তী নদীর তীরে স্নান করতে যায়। তারা নতুন পোশাক পরে, বিশেষ করে মহিলাদের জন্য ঐতিহ্যবাহী সাদা এবং লাল শাড়ি এবং পুরুষদের জন্য পাঞ্জাবি।

Related Articles

রাস্তাগুলি রঙিন ব্যানার এবং বেলুন দিয়ে সজ্জিত করা হয়েছে এবং লোকেরা সঙ্গীত, নাচ এবং কবিতা আবৃত্তির মতো বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত।দিনের সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা হল মঙ্গল শোভাযাত্রা, একটি বর্ণাঢ্য শোভাযাত্রা যেখানে বড় মুখোশ এবং পশু ও পাখির মূর্তি, পাশাপাশি বিভিন্ন সাংস্কৃতিক প্রতীক রয়েছে। মিছিলের নেতৃত্বে ছাত্র ও শিল্পীরা এবং সাথে থাকে সঙ্গীত ও নৃত্য।

পহেলা বৈশাখ ছবি 2023
পহেলা বৈশাখ ছবি 2024
পহেলা বৈশাখ ছবি
পহেলা বৈশাখ ছবি

পহেলা বৈশাখ শুভেচ্ছা পিকচার ১৪৩১

পহেলা বৈশাখের শুভেচ্ছা পিকচার তুলে ধরেছি। আপনারা যারা পহেলা বৈশাখের শুভেচ্ছা পিকচার বিভিন্ন বন্ধুবান্ধবকে পাঠিয়ে দেওয়ার কথা ভাবছেন? আপনারা চাইলে আমার এই অনুচ্ছেদ হতে পহেলা বৈশাখের শুভেচ্ছা পিকচার গুলো সংগ্রহ করতে পারেন। আশা করি আমার এই অনুচ্ছেদের সংযুক্ত পিকচার গুলো আপনাদের ভালো লাগবে।

পহেলা বৈশাখ শুভেচ্ছা পিকচার
পহেলা বৈশাখ শুভেচ্ছা পিকচার
পহেলা বৈশাখ শুভেচ্ছা পিকচার
পহেলা বৈশাখ শুভেচ্ছা পিকচার
পহেলা বৈশাখের ওয়ালপেপার
পহেলা বৈশাখের ওয়ালপেপার

আপনি বিভিন্ন কাজে যেতে পহেলা বৈশাখের ওয়ালপেপার অনুসন্ধান করে আমার এই অনুচ্ছেদে এসেছেন তাহলে আমার এই অনুচ্ছেদ হতে পহেলা বৈশাখের সুন্দর সুন্দর ওয়ালপেপার গুলো সংগ্রহ করতে পারবেন। আশা করি আমার এই অনুচ্ছেদটি আপনাদের ভালো লাগবে।

পহেলা বৈশাখের ছবি
পহেলা বৈশাখের ছবি

পহেলা বৈশাখ উদযাপনের আরেকটি গুরুত্বপূর্ণ দিক হলো খাবার। লোকেরা ঐতিহ্যবাহী বাঙালি খাবার যেমন পিঠা (ভাতের কেক), শোরশে ইলিশ (সরিষার তরকারিতে রান্না করা ইলিশ মাছ), এবং রসগুল্লা এবং সন্দেশের মতো বিভিন্ন মিষ্টি তৈরি করে। সামগ্রিকভাবে, পহেলা বৈশাখ সারা বিশ্বের বাঙালিদের জন্য আনন্দ, সাংস্কৃতিক গর্ব এবং সম্প্রদায়ের উদযাপনের দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *