টিপস

বন্ধুত্ব নিয়ে ফেসবুক ক্যাপশন

সম্মানিত ফাটক আজকের এই অনুষ্ঠানে আমরা একটি মজার বিষয় নিয়ে হাজির হয়েছি। আজ আমরা এই অনুচ্ছেদে বন্ধুত্ব নিয়ে কিছু ক্যাপশন আলোচনা করব। আপনি যদি কোন বন্ধুর সাথে তুলে রাখা স্টিল ফটো শেয়ার করতে চান তাহলে কিছু মজার ক্যাপশন দিয়ে ছবিটি পোস্ট করতে পারবেন। তাই আপনারা যারা বন্ধুত্ব নিয়ে ক্যাপশন অনুসরণ করছেন? তারা আমার এই অনুচ্ছেদ হতে বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করে নিতে পারেন। আমরা আপনাদের জন্য বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো তুলে ধরেছি।

প্রত্যেকের জীবনে কোন না কোন ভালো বন্ধু থাকে। কারণ মানুষ একাকী বাস করতে পারে না। মানুষ কোন বন্ধুকে ছাড়াও জীবনে চলতে পারে না। বন্ধ হলেও জীবনের একটি অবিচ্ছেদ্য অংশ। তাই বন্ধুকে ছাড়া জীবন কল্পনা করা যায় না। যার জীবনে বন্ধু নেই সে জীবনকে পুরোপুরি উপলব্ধি করতে পারে না।

বন্ধু এমন একটি জিনিস যার সাথে মনের সব কথা নির্বিঘ্নে নিয়ে শেয়ার করা যায়। জীবনের সুখ দুঃখ হাসি কান্না তার সাথে শেয়ার করা যায় সেই হলো বন্ধুত্ব। তাই আপনারা যারা বন্ধুত্ব নিয়ে ক্যাপশন অনুসন্ধান করছেন? আমরা আপনার জন্য অত্যন্ত ভালো মনের কিছু বন্ধুত্ব নিয়ে ক্যাপশন এই অনুচ্ছেদে শেয়ার করেছি। আপনারা আমার এই অনুচ্ছেদ হতে বন্ধুত্ব নিয়ে ক্যাপশন গুলো সংগ্রহ করে নিতে পারেন।

Best friend নিয়ে ক্যাপশন

আপনার জীবনের সবথেকে কাছের বন্ধুকে বেস্ট ফ্রেন্ড বলা যেতে পারে। জীবনে চলার পথে অনেক বন্ধু হয় কিন্তু বেস্ট ফ্রেন্ড খুব কম পাওয়া যায় ‌‌। যাকে বিপদের সময় সবথেকে কাছে পাওয়া যায় সেই হলো সবথেকে ভালো বন্ধু যাকে আমরা বেস্ট ফ্রেন্ড বলে থাকি।

Related Articles

আপনার এক কথাতেই মধ্যরাতে বাড়ি থেকে বের হয়ে এসে আপনার সাথে ঘুরতে বেড়ে যাবে সেই হলো আপনার সব থেকে ভালো বন্ধু। সেই বন্ধুকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চাইলে কিছু ক্যাপশন ব্যবহার করা যেতেই পারে। তাই আমরা বেস্ট ফ্রেন্ড কে নিয়ে কিছু ক্যাপশন আপনাদের জন্য শেয়ার করলাম।

বন্ধু তুমি আপন হয়ে,, বাধলে বুকে ঘর.. কষ্ট পাব আমায় যদি,, করে দাও পর.. সুখের নদী হয়না যেন,, দুঃখের বালু চর.. সব সময় নিও বন্ধু আমার খবর..!!

হয়তো সময় যাবে থেমে, হয়তো সুর্য যাবে ডুবে, হয়তো কেউ রবে না পাশে, ভয় পেয় না তুমি হবেনা একা, হাত বাড়ালেই পাবে তুমি তোমার বন্ধুর দেখা

বন্ধুত্ব হচ্ছে চুইংগামের মতো হৃদয়ের কাছাকাছি, যা একবার মনে স্থান করে নিলেই হলো, ছাড়তে চাইলেও তা সম্ভব হয় না

বন্ধুত্ব তিন ধরনের (১) খাবারের মত, যাদের ছাড়া চলে না। (২) ঔষধের মত, যাদের মাঝে মাঝে দরকার হয়।(৩) অসুখের মত, যাদের কেউ চায় না।

যে মানুষটি তোমার বিপদের সময় এড়িয়ে সুখের সময় কাছে থাকে সে তোমার প্রকৃত বন্ধু হতে পারেনা। বরং যে মানুষটি তোমার বিপদের সময় পাশে থাকে সেই তোমার প্রকৃত বন্ধু।

নদীর পারে আমি একা.., নদী চলে আঁকা বাঁকা… আমি বন্ধু বড়ো একা…, এখন ভাবছি তোমার কথা… তোমার সাথে আমার কিগো.., কখনো হবেনা দেখা ?

ব্ন্ধু মানে জোসনা ভেজা গল্প বলা রাত.. বন্ধু মানে ভালোবাসার শিক্ত দুটি হাত.. বন্ধু মানে মনের যত গোপন কথা বলা.. বন্ধু মানে তোমার সাথে সারা জীবন চলা…

বন্ধু… কথাটি খুব ছোট্ট হলেও গভীরতা আকাশ সমান বিশাল । জীবনের প্রতিটি পদক্ষেপে আমরা একা নই । চলার পথের বন্ধুর রাস্তা গুলো বন্ধু বিনে চলা প্রায় অসম্ভব। তাই শুধু বন্ধু হলেই পুরন হলেই হবেনা বন্ধুত্বের পুর্ন দাবী, হতে হবে বন্ধুর মতো বন্ধু। কথায় আছে Friends Never Die. বন্ধু কখনো মরেনা

যে বন্ধু সুদিনে ভাগ বসায়,, আর দুর্দিনে ত্যাগ করে চলে যায়,, সেই তোমার সবচেয়ে বড় শত্রু..

বন্ধু তুমি একা হলে আমায় দিও ডাক, গল্প করবো তোমার সাথে আমি সারা রাত, তুমি যদি কষ্ট পাও,আমায় দিও ভাগ, তোমার কষ্ট শেয়ার করব, হাতে রেখে হাত….

তুমি কখনও বন্ধুত্বকে কিনতে পারবে না, তুমি এটা উপার্জন করে নাও। কেউ যদি সাহায্যের জন্য আসে, তখন তুমি সত্যিকার বন্ধু হয়ে যেও।

অন্ধকারে একজন বন্ধুর সঙ্গে হাঁটা আলোতে একা হাঁটার চেয়েও ভালো।

বুকের ভিতর মন আছে মনের ভিতর তুমি বন্ধু হয়ে তোমার হৃদয়ে থাকতে চাই আমি…

একজন বিশ্বাসী বন্ধু দশ হাজার আত্মীয়ের সমান!

আকাশ দেখেছি,, নদী দেখেছি,, দেখেছি অনেক তারা.. দেখেনি আজ ও ফেসবুকে আমার আসল বন্ধু কারা…!!

দিন যদি হারিয়ে যায়, দিগন্তের কাছে। ফুল যদি ঝরে যায়, বেলার শেষে। রাত যদি হারিয়ে যায়, তারার দেশে, জেনে রেখো, আমি বন্ধু থেকে যাবো তোমার পাশে।

সত্যিকারের বন্ধু আর ছায়ার মাঝে অনেকটাই মিল আছে। কারণ, সত্যিকারের বন্ধু সুখে -দুখে ছায়ার মতোই পাশে থাকে।

বন্ধু বলে ডাকো যারে, সে কি তোমায় ভুলতে পারে, যেমন ছিলাম তোমার পাশে, আজও আছি ভালোবেসে ।

নয়ন জলে ভাসিয়ে দুচোখ কাঁদছো কেনো তুমি- এই দেখো তোমার পাশে দাড়িয়ে আছি আমি- তোমার চোখের এক ফোটা জল পড়বে নাকো নিচে- যতো দিন আমি বন্ধু আছি তোমার পাশে ||

কাউকে তোমার সামনে অন্যের দোষ-ত্রুটি বর্ণনা করতে দেখলে তৎক্ষণাৎ তাকে বন্ধুর তালিকা থেকে দূরে সরিয়ে দিও।

হারিয়ে যাব একদিন আকাশের এককোণে, পাবেনা আমায় সেদিন খুঁজবে সব খানে, হাসবো সেদিন ভাসবো তোমার চোখের জ্বলে, সেদিন বুঝবে বন্ধু কাকে বলে ?

কখনো কোন বন্ধুকে আঘাত করো না, এমনকি ঠাট্টা করেও না।

গোপনীয়তা রক্ষা না করে চললে কোনবন্ধুত্ব টিকে না

নিয়তি তোমার আত্মীয় বেছে দেয়, আর তুমি বেছে নাও তোমার বন্ধু।

বন্ধুত্ব নিয়ে ফানি ক্যাপশন

জীবনকে উপলব্ধি করতে হলে বন্ধুদের পাশে পেতে হবে, বন্ধুদের সময় দিতে হবে, বন্ধুদের সাথে মজা করতে হবে। কারণ বন্ধুরে জীবনের মানুষ শেখাতে পারে, জীবনকে উপলব্ধি করা শেখাতে পারে ।

আমরা সকলে জানি জীবনের সবথেকে ভালো সময়টি বন্ধুদের সাথেই কাটানো যায়। বন্ধুদের সাথে কাটানো মজার সময় টিকে প্রেম বন্দী করে খুব সুন্দর একটি ফানি ক্যাপশন দিয়ে ফেসবুকে পোস্ট করা যেতে পারে। তাই আমরা কিছু বন্ধুত্ব নিয়ে ফানি ক্যাপশন এই অনুচ্ছেদে শেয়ার করলাম।

***বন্ধু হল দুঃসময়ে পাশে থাকা সাহস যোগানো, মুখে উচ্চারিত কন্ঠে বলে আমি আছি তো এত টেনশন করিস কেন।

*** বন্ধু হল বিপদ থেকে বন্ধকে মুক্ত করা।

***প্রকৃত বন্ধু কে চিহ্নিত করা দুঃসময়ে সে বুঝিয়ে দেয় কে আমার বন্ধু ছিল আর কেউ ছিলনা।

*** বন্ধু ছাড়া লাইফ ইম্পসিবল।

*** বিপদে তুই আমার পাশে থেকে বুঝেছিস তুই আমার একমাত্র প্রকৃত বন্ধু।

***তোকে ছাড়া একটা সময় একা কিভাবে থাকবো তা ভেবে গা শিউরে, ওঠে তখন কল্পনাতে তোকে নিয়ে অনেক কিছু ভাবে জানিনা তোকে ছাড়া দিনগুলো কীভাবে কাটাবে।

*** দূরে থাকলেও তুই আমার সর্বসময় কল্পনাতে থাকবি বন্ধু তোরে স্থান যে মনের মধ্যখানে।

***ক্লাস ফাঁকি দিয়ে দুজনে মিলে আড্ডা মারি বন্ধু।

*** কেউ নাই কেউ চলন ব্যস্ততার মাঝেও একে অন্যের সাথে আড্ডা না দিলে চলবে না সব মেস হবে দিনে কিন্তু আড্ডাটাকে মিস করা যাবে না হয়তোবা আমরা একদিন অনেক দূরে থাকবো তা ভেবেও।

*** আমরা সময়ের ব্যবধানে যে যতই দূরে থাকি না কেন একে অন্যর মনে আমরা এখন সুতোয় গাঁথা থাকবো যেটা থাকবে অদৃশ্য অদৃশ্য মানব এর বসবাস হবে আমাদের দুজনের মধ্যে।

***পৃথিবীতে প্রকৃত বন্ধু খুঁজে পাওয়া আসলেই অনেক কঠিন। কিন্তুু একজন প্রকৃত মনুষ্যত্ব বৎ দিয়ে যে বন্ধুত্বের বন্ধন তৈরি হয় সেটি আসলে কখনো হারানোর নয়। পৃথিবীর প্রতিটি মানুষের যদি একটি করে বন্ধুত্ব বন্ধন তৈরি হতো হয়তোবা কষ্টের সময়টুকুতে কাউকে পাশে পাওয়া যেতো সান্তনা পাওয়ার জন্য।

***বন্ধু মানে পরিবারের পরে বাইরে আরেকটা পরিবার। যার ওপরে আস্থা ভরসা বিশ্বাস সবটুকুই অর্জন করা যায়।

*** বন্ধু মানে যাকে সব গোপনীয়তার শেয়ার করে নিজেকে হালকা করা পাশ থেকে আমার বন্ধু জড়িয়ে ধরে সান্তনা দেওয়া সব ঠিক হয়ে যাবে একদিন।বলে সান্তনা দেওয়া।

***তুই তো আমার বন্ধু না যাকে হাজার বার গালি দেওয়ার পরও বন্ধু বলে গলা জড়িয়ে ধরা। পরক্ষণে, এসে বলা খুব এনজয় করেছি জানিস তোর গালি গুলোতে আর একটু দিলেই পারতিস। আমি আমি হাসিমুখে তাকে জড়িয়ে ধরা, সেই তো আমার প্রকৃত বন্ধু।

***তুই তো আমার বন্ধু একবেলা না দেখলে বুকের ভেতর ছটফট করা অসংখ্য কষ্ট।

*** বন্ধুত্বের টানাপোড়নের দিক দিয়ে আমি খুব ভাগ্যবান কারণ, তোর মতো একটা বন্ধুকে পেয়েছি যার কাছে ছোট বড় সকল সমস্যার কথা বলতে পারি। সে আমায় জড়িয়ে ধরে সহানুভূতি টুকু তো দিতে পারে। সমস্যার পাশে এসে দাড়াতে পারে। তুই আমার দুঃখ-সুখের অংশীদার। আমাকে সব বিপদ আপদে পাশে থাকার একজন আদর্শবান মানুষ যার উপর সবসময় ভরসা জায়গাটা ঠিক থাকে।

***পরিবারের পড়ে ভরসার আরেকটা জায়গা সে তো বন্ধু, বন্ধু নামের মানুষটি যদি পাশে না থাকতো তাহলে ভরসা করার উপায় গুলো খুঁজে পাওয়া যেত না। সঠিক উপযুক্ত সময়ে প্রকৃত বন্ধুর উপরে ভরসা করতে পারতাম না তোর মত যদি একটা বন্ধুকে না পেতাম।

***তোর মত বন্ধু না থাকলে হয়তো বা বুঝতাম না যে এই ছোট্ট নামটির অর্থ কত বড় মহান ব্যক্তির অধিকারী তুই না থাকলে ভরসার কোন মানুষই খুঁজে পেতাম না এভাবেই তোর পাশে থাকতে চাই বন্ধু দুজন দুজনাকে পাশে নিয়ে।

***বন্ধু তুই আমার পাশে না থাকলে পাশে না দাঁড়ালে আমি আমার সমস্যার সমাধান করার মতো কোনো আপন মানুষ খুঁজে পেতাম না তোর ঋণ কখনো শোধ করতে পারব না।

বন্ধুত্ব নিয়ে ক্যাপশন কবিতা

আমরা আপনাদের জন্য বন্ধুত্ব নিয়ে ক্যাপশন কবিতার এক বিশাল সংঘরশালা নিয়ে এসেছি। তাই বন্ধুকে নিয়ে ফেসবুকে ছবি আপলোড করার আগে আপনি কিছু ক্যাপশন কবিতা ব্যবহার করতে পারেন। আপনারা যারা বন্ধুত্ব নিয়ে ক্যাপশন কবিতা অনুসরণ করছেন? আপনারা চাইলে আমার এই অনুচ্ছেদ থেকে সবথেকে ভালো মানের বন্ধুত্ব নিয়ে ক্যাপশন কবিতা সংগ্রহ করে নিতে পারেন।

দেখতে দেখতে সময় অনেক চলে গেছে।

তোর আর আমার বন্ধুত্ব

দীর্ঘ সময় পাড়ি দিয়ে এসেছে।

কখন এতটা পথ একসাথে

হাঁটা হয়ে গেল টের-ই পাইনি।

আজ তোর জন্মদিনে তোকে নিয়ে হঠাৎ করে লিখে ফেললাম—-

আমি বন্ধুত্বের সংজ্ঞা জানি না

কিন্তু আমি জানি তুই আমার বন্ধু।

আমার সবথেকে ভাল বন্ধু।

বন্ধু, ইচ্ছে ছিলো তোকে নিয়ে

অনেক কিছু লেখার।

সাথে নিয়ে তোকে

**

ভাল গল্প লিখতে পারিনা ,

ছন্দ দিয়ে কবিতা লিখতে পারিনা ,

সুর দিয়ে গান গাইতে পারিনা .

সাহিত্য দিয়ে কথা বলতে পারিনা ,

আবার ভাল ভাবে কাউকে

শুভেচ্ছা জানাতে পারিনা ,

তার পরও এই বেছন্দে বে সুরে ভাবে তোমাকে জানাই জন্মদিনের শুভেচ্ছা।

কতখানি পথ একসাথে হেঁটেছি?

আর কতখানি বাকি?

জানিস নাকি?

ভেবেছিস কখনো?

বৃথা মনে হচ্ছে এ

সব ভাবাভাবি…

সম্মানিত পাঠক, আমরা এতক্ষণ এই অনুচ্ছেদে বন্ধুত্ব নিয়ে অসাধারণ কিছু ক্যাপশন আপনাদের সামনে তুলে ধরলাম। আমরা আশা করি আপনার কাঙ্খিত এবং পছন্দের ক্যাপশনটি আমার এই অনুচ্ছেদ হতেই সংগ্রহ করে নিতে পেরেছেন। আপনারা এরকম নিত্য নতুন টিপস পেতে আমার এই ওয়েবসাইটটির পাশে থাকবেন। আমরা পরবর্তীতে আরো অনেক মজার বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হব। পুরো কোন অনুচ্ছেদটি মনোযোগ দিয়ে পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *