স্ট্যাটাস

বসন্ত নিয়ে ফেসবুক স্ট্যাটাস, ফাল্গুনী স্ট্যাটাস ২০২৪

ফুটুক আর না ফুটুক আজ বসন্ত। জনপ্রিয় কবিতাটির এই উক্তিটি কার নাম মনে আছে। ঠিকই বসন্ত পৃথিবীতে এসে গেছে আজ ফুল ফুটুক আর না ফুটুক আজ থেকে বসন্ত। তাইতো আজকের এই অনুষদে আমরা বসন্ত কে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস, ফাল্গুনী স্ট্যাটাস সহ বসন্ত নিয়ে কিছু স্ট্যাটাস আপনাদের সামনে তুলে ধরব।

আপনারা যারা বসন্ত নিয়ে ফেসবুক স্ট্যাটাস অনুসন্ধান করে এই অনুচ্ছেদ এসেছেন তাদেরকে এই অনুচ্ছেদে স্বাগতম। আমরা সবসময় আমাদের পাঠকদের জন্য সবচেয়ে ইউনিক কিছু বিষয় দেওয়ার চেষ্টা করে থাকি। তাইতো আজকের এই অনুচ্ছেদে আমরা বসন্ত নিয়ে কিছু ফেসবুক স্ট্যাটাস আপনাদের জন্য শেয়ার করব। আসুন আমরা এই অনুচ্ছেদে বসন্তকে নিয়ে কিছু ফেসবুকে স্ট্যাটাস দেখে নেই।

বসন্তকে ঋতুরাজ বলা হয়। শীতের দাবদাহের পর পৃথিবীতে যখন শূন্যতা দেখা দেয় ঠিক সেই সময়ে বসন্তের আগমন ঘটে। এ সময় প্রকৃতি নতুনভাবে প্রাণ ফিরে পায়। গাছে গাছে নতুন পাতা জন্মায় এবং সারাদিন কোকিলের অনবরত ডাক শোনা যায়। চারদিকে বিভিন্ন প্রজাতির ফুল ফুটে। মাঠ, ঘাট, পথ প্রদান্তর সবুজের সময় ভরে ওঠে। তাইতো বসন্ত সকলের প্রিয় ঋতু।

বসন্ত মাস ভালোবাসায় ভরপুর
তুমি আর আমি ঘুরবো সারা দুপুর
বসন্তের ফুল গুঁজে দেবো তোমার খোঁপায়
ভালোবাসার এটাই তো সেরা সময়।

Related Articles

ফাগুন, চৈত্র এ দুমাস বসন্তকাল। শীত যখন শেষ হয়ে যায় ঠিক সেই সময় বসন্ত শুরু হয় ফাল্গুন মাসের মধ্য দিয়ে। তাইতো বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে ব্যাপক উৎসাহ উৎপাদনের মধ্য দিয়ে পহেলা ফাল্গুন উদযাপনের উৎসব দেখা যায়। এ উপলক্ষে আজকের এই অনুচ্ছেদে আপনারা বসন্ত নিয়ে বেশ কিছু স্ট্যাটাস সংগ্রহ করে নিতে পারবেন। যা আমরা অত্যন্ত পরিশ্রম করে আপনাদের জন্য তৈরি করেছি।

বসন্ত নিয়ে ফেসবুক স্ট্যাটাস ২০২৪

বসন্ত কে ঋতুরাজ বলা হয়। বাংলা বর্ষ তালিকার এটি শেষ ঋতু। অর্থাৎ ফাল্গুন এবং চৈত্র দু মাস নিয়ে বসন্তকাল। শীতে সবকিছু যখন মরণাপন্ন হয় ঠিক সেই সময় বসন্ত আগমন আসে যেন নতুন করে প্রাণের সঞ্চার ঘটে পৃথিবীতে। পৃথিবীতে যত রকম গাছপালা আছে সকলের নতুন করে প্রাণ ফিরে পায় এবং চারদিক সবুজের ভরে ওঠে।

এই প্রকৃতি দেখে সকলের মনে বিভিন্ন রকম কবিতা দোলা দেয়। কবিতা দিয়ে ছন্দে ছন্দে কবিগণ রাঙিয়ে তোলেন নিজের নোটবুক। এ সময় বিভিন্ন রকম ফুল ফোটে তার মত উল্লেখযোগ্য হলো অশোক, কুসুম, গাব, গামারি, দেবদারু, নাগেশ্বর, পলাশ, শিমুল ফুল অন্যতম।

আপনিও বসন্তকে বরণ করেন নেওয়ার জন্য আপনার সোশ্যাল মিডিয়া বেশ কিছু স্ট্যাটাস শেয়ার করতে পারেন। তাইতো আমরা এই অনুচ্ছেদে বসন্ত নিয়ে ফেসবুক স্ট্যাটাস শেয়ার করেছি। আমার এই অনুচ্ছেদটি আপনাকে স্ট্যাটাস দেওয়ার ক্ষেত্রে সাহায্য করতে পারে।

মনের আকাশে ঐ ফাগুন; পিয়াসী পাখি উড়ে যায় সুদূরেতে, কার যেছায়া মাখি!

ফাগুনের রঙে রেঙেছো তুমি, না বলা কথা আজ বলবো আমিঃ হৃদয়ের ডাক শুনবে কি তুমি?

ফুল ফুটুক না ফুটুক আজ বসন্ত

ফাগুন, হাওয়ায় হাওয়ায় করেছি যে দানঃ তোমার হাওয়ায় হাওয়ায় করেছি যে দানঃ আমার আপনহারা প্রাণ; আমার বাঁধন ছেঁড়া প্রাণ

বসন্ত নিয়ে ফেসবুক স্ট্যাটাসবসন্ত নিয়ে ফেসবুক স্ট্যাটাস
বসন্ত নিয়ে ফেসবুক স্ট্যাটাস

ফাগুনের নবীন আনন্দে গানখানি গাঁথিলাম ছন্দে; দিল তারে বনবীথি কোকিলের কলগীতি, ভরি দিল বকুলের গন্ধে

ফুল ফুটুক আর নাই ফুটুক তোমাকে জানাই বসন্তের শুভেচ্ছা

সকালের কোকিলের ডাকে বুঝে গেলাম
এসে গেছে বসন্ত
তাই তোমায় জানালাম পহেলা ফাল্গুনের শুভেচ্ছা

এ বসন্ত তোমার হোক চির মধুর
তোমার বসন্ত ভালো কাটুক এই আশায় তোমাকে জানাই বসন্তের শুভেচ্ছা

টকটকে লাল গোলাপের বসন্তের শুভেচ্ছা জানালাম সবাইকে

ফাল্গুনী স্ট্যাটাস ২০২৪

বসন্ত ঋতু শুরু হয় মূলত ফাল্গুন মাসের মধ্য দিয়ে। ফাল্গুন মাসের প্রথম তারিখে সকলে বসন্ত হিসেবে মেতে উঠে। বসন্ত উৎসবের বিভিন্ন রঙের খেলা সহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আপনি পহেলা ফাল্গুন উপলক্ষে বেশ কিছু স্ট্যাটাস আপনার সোশ্যাল মিডিয়া প্রদান করতে পারবেন।

এভাবেই প্রকৃতিতে বসন্তের আগমনকে আলিঙ্গন করে নিতে পারেন। সে যেন আজকের এই অনুষ্ঠানে আমরা বসন্তকে নিয়ে স্ট্যাটাস এবং ফাল্গুনী স্ট্যাটাস নিয়ে হাজির হয়েছি। আপনি চাইলে আমার এই অনুচ্ছেদ হতে এখনই এই সকল স্ট্যাটাস সঙ্গে করে নিতে পারেন।

আজ প্রকৃতি সেজেছে নতুন রূপে
তাইতো তোমাকে জানালাম বসন্তের শুভেচ্ছা

কত ঋতু চলে গেল
এসে গেল বসন্ত
তাই তোমায় জানালাম বসন্তের শুভেচ্ছা

হলুদ শাড়ি আর ফুলের শুভেচ্ছা নিও
তোমায় জানাই বসন্তের শুভেচ্ছা

এ বসন্ত সবার ভাল কাটুক এই আশায় সবাইকে বসন্তের শুভেচ্ছা

কি কর শ্বশুর মিছে খেটে ফাল্গুনে এঁটে পোত কেটে বেড়ে যাবে ঝাড়কি ঝাড় কলা বইতে ভাংগে ঘাড়।
– ক্ষণা

কারও কারও জীবনে বসন্ত নিভৃতে আসে বাইরে প্রকাশ পায় না। তার আমেজে সে নিজেই পুলকিত হয়।
– জন ফ্রেচার

ফাল্গুনে শুরু হয় গুনগুনানী, ভোমরাটা গায় গান ঘুম ভাঙানি
– ফররুখ আহমেদ

সূর্য-ঘড়ি সাত সকালে, ফাগুন রাঙ্গা শাড়ি পড়ে দিন গোনে আজ কার? বাসন্তিরা সবুজ টিপে, লাল সাদা আর হলুদ পাড়ে হাত ধরেছে তার
– সংগৃহীত

আজি এ বসন্ত দিনে বাসন্তী রঙ ছুয়েছে মনে; মনে পরে তোমাকে ক্ষণে ক্ষণে চুপি চুপি নিঃশব্দে সঙ্গোপনে
– সংগৃহীত

মনের আকাশে ঐ ফাগুন; পিয়াসী পাখি উড়ে যায় সুদূরেতে, কার যেছায়া মাখি!
– সংগৃহীত

ফাগুনের রঙে রেঙেছো তুমি, না বলা কথা আজ বলবো আমিঃ হৃদয়ের ডাক শুনবে কি তুমি?
– সংগৃহীত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *