ভ্রমণ

বাংলাদেশ থেকে সৌদি আরবের বিমান ভাড়া কত

আপনারা যারা বাংলাদেশ টু সৌদি আরব বিমান ভাড়া অনুসন্ধান করে এই অনুষ্ঠানে এসেছেন তাদের সকলকে আমার প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। আজকের এই নিবন্ধে আমরা বাংলাদেশ টু সৌদি আরব বিমান ভাড়া আলোচনা করব। প্রতিবছর বাংলাদেশ থেকে হাজার হাজার মানুষ সৌদি আরবে কাজের সন্ধানে কিংবা পবিত্র হজ পালন করতে যেয়ে থাকে।

আপনি যে উদ্দেশ্যেই সৌদি আরব ভ্রমণ করে থাকেন না কেন আপনার জন্য আজকের এই নিবন্ধে ঢাকা টু সৌদি আরবের বিমান ভাড়া তুলে ধরব। আমাদের এই অনুচ্ছেদে আপনি ঢাকা টু সৌদি আরবের বিভিন্ন এয়ারলাইন্সে কি পরিমাণ টিকিট ভাড়া নিয়ে থাকে সে সম্পর্কে অবগত হবেন। তাই আসুন আজকের মূল আলোচনায় চলে যাই।

প্রতিবছর বাংলাদেশ থেকে লক্ষ লক্ষ শ্রমিক সৌদি আরবে বিভিন্ন পেশায় চাকরি করার জন্য যে থাকে। বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি পরিমাণ মানুষ সৌদি আরব আমদানি করে। তাই প্রতিবছর সৌদি আরব থেকে মোটা অংকের রেমিটেন্স বাংলাদেশ পেয়ে যায়। এছাড়াও বাংলাদেশ থেকে প্রতি বছর হাজার হাজার হজ যাত্রী পবিত্র হজ পালন করার জন্য সৌদি আরব যেয়ে থাকে। উভয় দিক থেকে ঢাকা টু সৌদি আরব বিমানের খুব জনপ্রিয় একটি রোড।

মধ্যপ্রাচ্যের এই দেশটি মূলত পবিত্র হজ্জ এবং কর্মক্ষেত্রের জন্য বিখ্যাত। সৌদি আরবের উৎস হলো বিভিন্ন খনিজ সম্পদ। রাজতন্ত্রের এই দেশটিতে প্রতি বছর যে পরিমাণ বাংলাদেশের শ্রমিক বিভিন্ন পেশায় কাজ করতে গিয়ে থাকে সেই পরিমাণ শ্রমিক আর অন্য কোন দেশে যেতে পারে না। এই সকল মানুষ প্রতি বছর বিভিন্ন সময় সৌদি আরব থেকে ঢাকা এবং ঢাকা থেকে সৌদি আরব ভ্রমণ করে থাকেন বিভিন্ন এয়ারলাইন্স এর মাধ্যমে। আজকের এই নিবন্ধে ঢাকা টু সৌদি আরবের বিভিন্ন এয়ার লাইন্সের টিকেট মূল্য দেখে নিন ।

Related Articles

ঢাকা টু সৌদি আরব এয়ার লাইন্সের টিকেট মূল্য

বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে সৌদি আরবের রাজধানীর রিয়াদের বিমানবন্দরে বিভিন্ন এয়ারলাইন্স নিয়মিতভাবে ফ্লাইট পরিচালনা করে থাকে। এর মধ্যে সবথেকে জনপ্রিয় হল। শ্রীলংকান এয়ারলাইন্স, কাতার এয়ারওয়েজ, সৌদি আরাবিয়ান এয়ারলাইন্স, Emirates এয়ারলাইটস উল্লেখযোগ্য।

এছাড়া বাংলাদেশ এয়ারলাইন্সের কিছু কিছু ফ্লাইট সৌদি আরবে নিয়মিতভাবে ফ্লাইট পরিচালনা করেন। এই সকল এয়ারলাইন্সে সৌদি আরব ভ্রমণ করতে চাইলে কি পরিমাণ টিকিট ভাড়া দিতে হবে সে সম্পর্কে একটি টেবিল নিয়েছে তুলে ধরা হয়েছে।

আপনি যদি সৌদি আরবে ওয়ার্ক পারমিট ভিসা নিয়ে যেতে চান তাহলে আপনার জ্ঞাতার্থে কিছু তথ্য দিয়ে রাখছি। সৌদি আরব ভ্রমণ করার পূর্বে আপনাকে এই সকল বিষয় জানতে হবে। যেমন ছয়টি ভিসা, কর্মক্ষেত্র সমূহ, বিমানের টিকেট ও ভাড়া ইত্যাদি যদি আপনার সাথে রাখেন তাহলে যে কোন সময় সৌদি আরব ভ্রমণ করতে পারবেন।

ঢাকা টু রিয়াদ যাওয়ার বিমান বিমান ভাড়া
Emirates ৩৯০০০ টাকা
Srilankan Airlines ৪৭০২৪ টাকা
কাতার এয়ারওয়েজ ৪৮০০০ টাকা
সৌদি আরবিয়ান এয়ারলাইনস ২৫০০০ টাকা

ঢাকা থেকে সৌদির বিভিন্ন বিমানবন্দরের টিকিট মূল্য

রাজধানী ঢাকা হতে সৌদি আরবের বিভিন্ন বিমানবন্দরের টিকিট মূল্য নিচে সংযুক্ত হলো। বাংলাদেশ হতে প্রতিদিন সৌদি আরবের বিভিন্ন বিমানবন্দরে নিয়মিত ভাবে ফ্লাইট পরিচালিত হয়। আসুন ঢাকা থেকে সৌদি আরবের বিভিন্ন বিমানবন্দরের টিকিট মূল্য দেখে নিন।

বিমান টিকিট মূল্য ঢাকা টু রিয়াদ: ৪৭ হাজার ২২৯ টাকা

ঢাকা টু দাম্মাম বিমান টিকেটের মূল্য ৫০ হাজার ১২ টাকা

ঢাকা টু জেদ্দা বিমান টিকেটের মূল্য ৫৩ হাজার ৬৯০ টাকা

ঢাকা টু মদিনা বিমান টিকেটের মূল্য ৬১ হাজার ২২৩ টাকা

বাংলাদেশ টু সৌদি আরব বিমানের টিকিট মূল্য

বাংলাদেশ থেকে সৌদি আরব যেতে আপনি বিমানের বেশ কিছু শ্রেণীতে টিকিট বুকিং করতে পারবেন। বিমানের টিকিট শ্রেণী অনুযায়ী বিভিন্ন এয়ারলাইন্স বিভিন্ন রকম টিকিটের মূল্য নির্ধারণ করে দিয়েছে। কিরকম টিকিট মূল্য পরিশোধ করতে হবে সে সম্পর্কে ধারণা পাবেন আমার অনুচ্ছেদের এই অংশে।

ইকোনমি ক্লাস:

শ্রীলংকা এয়ারলাইন্স : ঢাকা থেকে রিয়াদ এর ভাড়া ৪৭ হাজার ২৪ টাকা।

এমিরেটস : ঢাকা থেকে রিয়াদ এর ভাড়া ৩৯ হাজার টাকা।

সৌদি আরবিয়ান এয়ারলাইনস : ঢাকা থেকে রিয়াদ ভাড়া ২৫ হাজার টাকা।

কাতার এয়ারওয়েজ : ঢাকা থেকে রিয়াদ এর ভাড়া ৪৮ হাজার টাকা।

প্রিমিয়াম ইকনোমি ক্লাস:

এমিরেটস : ঢাকা থেকে রিয়াদ এর ভাড়া ১ লাখ ৪৮ হাজার টাকা।

সৌদিয়া : ঢাকা থেকে রিয়াদ এর ভাড়া ৯৮ হাজার ১৪৩ টাকা।

ওমান এয়ার : ঢাকা থেকে রিয়াদ ভাড়া ১ লক্ষ ১৬ হাজার টাকা।

বিমান বাংলাদেশ: ঢাকা থেকে রিয়াদ এর ভাড়া ১ লক্ষ ৩৪ হাজার টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *