টিপস

ভ্যালেন্টাইন ডে এর উপহার, ভালোবাসা দিবসে কি উপহার দেওয়া যেতে পারে?

প্রতিবছর পৃথিবীতে ভ্যালেন্টাইন্স ডে প্রসূতিপনার মধ্য দিয়ে পালন করা হয়। আজকের এই অনুষ্ঠানে আমরা ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে কিছু উপহার যা আপনি আপনার প্রিয়জনকে দিতে পারেন সে সম্পর্কে আলোচনা। তাই আপনি যদি প্রিয়জনকে ভ্যালেন্টাইন্স ডে উপলক্ষে কিছু উপহার দিতে চাচ্ছেন তাহলে আমার এই অনুচ্ছেদটি আপনার জন্য। আমার এই অনুচ্ছেদে ভালবাসতে যেতে উপহার দেওয়ার মতো অনেকগুলো বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। আশা করি আমার এই অনুচ্ছেদটি আপনাকে সাহায্য করতে পারে।

বছর 14 ফেব্রুয়ারিতে পালন করা একটি ছুটি। এটি অন্তরঙ্গ সঙ্গীদের মধ্যে প্রেম এবং স্নেহ উদযাপন করার একটি দিন।ছুটির নামকরণ করা হয়েছে সেন্ট ভ্যালেন্টাইনের নামে, একজন খ্রিস্টান শহীদ যিনি 3য় শতাব্দীতে বসবাস করেছিলেন। ভালোবাসা দিবসের ইতিহাস কিছুটা অস্পষ্ট, তবে এটি সেন্ট ভ্যালেন্টাইনকে সম্মান করে একটি খ্রিস্টান উত্সব হিসাবে উদ্ভূত হয়েছিল বলে মনে করা হয় এবং পরে উচ্চ মধ্যযুগে রোমান্টিক প্রেমের উদযাপনে পরিণত হয়েছিল।

আজ, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং যুক্তরাজ্যের পাশাপাশি অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা সহ বিশ্বের অনেক দেশে ভ্যালেন্টাইন্স ডে পালিত হয়। লোকেরা সাধারণত তাদের স্নেহ প্রকাশ করতে এই দিনে তাদের প্রিয়জনের সাথে ফুল, চকলেট বা কার্ডের মতো উপহার বিনিময় করে। কিছু দেশে, দম্পতিরা রোমান্টিক খাবার বা বিশেষ তারিখে উপলক্ষ্যের জন্য বাইরে যেতে পারে।

ভ্যালেন্টাইন ডে এর উপহার

আপনারা যারা ভালোবাসা দিবসে প্রিয়জনকে কিছু উপহার দিতে চাচ্ছেন তাদের জন্য আমি ইউনিক কিছু আইডিয়া নিয়ে এসেছি। গতানুগতিক পদ্ধতিতে সকলে ভালোবাসা দিবসে প্রিয়জনকে বিভিন্ন ধরনের গিফট দিয়ে থাকে। যেগুলো সচরাচর একই ধরনের হয় এবং এগুলো অনেকে বোরিং ফিল করে। তাই আপনি যদি আপনার প্রিয়জনকে একটু ইউনিক ভাবে ভালোবাসা দিবসে উপহার দিতে চান তাহলে আমার এই অনুচ্ছেদটি আপনার জন্য।

Related Articles

ভালোবাসা দিবসের ছেলেদের জন্য উপহার

ভালোবাসা দিবসে আপনার প্রিয়জনকে যদি আপনি একটু অন্যরকম ভাবে উপহার দিতে চান তাহলে আমি একটি ধারণা দিতে পারি। বর্তমান বিপিএল খেলা চলতেছে আপনি আপনার প্রিয়জনকে (যদি তিনি ছেলে হয়ে থাকে) তাহলে বিপিএল খেলার একটি টিকিট ক্রয় করে তাকে দিতে পারেন। আপনি দুইটি টিকিট ক্রয় করবেন অর্থাৎ বিপিএল ফাইনাল কিংবা বি পি এল সেমিফাইনাল ম্যাচ গুলো দেখার জন্য একসাথে স্টেডিয়ামে যাবেন।

ভালোবাসা দিবসের মেয়েদের জন্য উপহার

ভালোবাসা দিবসের সকলেই যেটি করে আপনিও সেটি করতে পারেন অর্থাৎ আপনার পছন্দের মেয়েটির জন্য কিছু ফুল তো অবশ্যই কিনবেন। এছাড়াও আপনি তার প্রসাধনী সামগ্রী যেমন: ড্রেস, মেকাপ কিট, পছন্দের ব্রান্ডের লিপস্টিক, পার্স, হাত ঘড়ি, সানগ্লাস, হেয়ার স্টেইটনার, আংটি, লকেট, কানের দুল বা পায়েল। তবে উপহার যাই হোক, এর উপস্থাপনা করুন আকর্ষণীয় ভাবে।

ছোট ভাই বোনদের জন্য উপহার

ভালোবাসা দিবসের ছোট ভাই বোনদের বিভিন্ন ধরনের শিক্ষামূলক গল্পের বই কিংবা উপন্যাস দিতে পারেন।

ভালোবাসা দিবসে বান্ধবীর জন্য উপহার

ভালোবাসা দিবসের বান্ধবীকে আপনি ঘড়ি কিংবা, নেকলেস দিতে পারেন। বিভিন্ন ডায়েরি কিংবা চকলেট দেওয়া যেতে পারে।প্রিয় লেখকের বই, প্রিয় গায়কের গানের সিডিও দিতে পারেন বন্ধুকে। তাছাড়াও বন্ধুর জন্য ভালো উপহার হিসেবে দিতে পারেন কলম, চাবির রিং, ডায়রি, ফটোফ্রেম।

ভালোবাসা দিবসে বাবা মায়ের জন্য উপহার

ভালোবাসা দিবসে বাবা-মার জন্য ঘর অবশ্যই কেনা দরকার। ভালোবাসা দিবস উপলক্ষে আপনার বাবাকে আপনি খুব সুন্দর একটি পাঞ্জাবি গিফট করতে পারেন এছাড়াও মায়ের জন্য শাড়ি, সাথে ডায়েরি কিংবা প্রিয় লেখক এর বই। দিতে পারেন আপনার বাবা মাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *