স্ট্যাটাস

মহান স্বাধীনতা দিবস নিয়ে শুভেচ্ছা, লেখা, এসএমএস ২০২৪

মহান স্বাধীনতা দিবস নিয়ে শুভেচ্ছা, লেখা, এসএমএস ২০২৪ বাংলাদেশের স্বাধীনতা দিবস নিয়ে কিছু শুভেচ্ছা, লেখা, এসএমএস আমরা শেয়ার করব। আপনারা যারা বাংলাদেশের স্বাধীনতা দিবসকে আরো ব্যাপকভাবে উদযাপন করতে চান তাদের জন্য আজকের এই আর্টিকেলটি। আমরা এই আর্টিকেলে অত্যন্ত সুন্দর সুন্দর কিছু স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, লেখা, এসএমএস শেয়ার করেছি। আশা করি আমার এই অনুচ্ছেদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, লেখা, এসএমএস গুলো আপনাদের অনেক পছন্দ হবে। কারণ আমরা এই অনুচ্ছেদে যে সকল স্বাধীনতা দিবসের শুভেচ্ছা, লেখা, এসএমএস শেয়ার করেছি আপনি আর অন্য কোন ওয়েবসাইট হাতে এই সকল শুভেচ্ছা, লেখা, এসএমএস সংগ্রহ করতে পারবেন না। তাই আপনার পছন্দের সকল শুভেচ্ছা, লেখা, এসএমএস একসাথে সংগ্রহ করার জন্য আমার এই অনুচ্ছেদটি অন্যান্য যে কোন অনুচ্ছেদ থেকে সবথেকে আলাদা হতে চলেছে। আশা করি আমার এই অনুচ্ছেদের শুভেচ্ছা, লেখা, এসএমএস গুলো আপনাদের অনেক পছন্দ হবে এবং আপনি এই ওয়েবসাইট থেকে অনায়াসে সংগ্রহ করতে পারবেন।

মহান স্বাধীনতা দিবসে দেশের স্বাধীনতা প্রতিষ্ঠার জন্য যেকোনো সময় অবসর করা হয় এবং দেশের প্রতিষ্ঠানগুলি তার ঐতিহ্যিক গৌরব ও সংস্কৃতির জন্য আয়োজিত হয়। এছাড়াও এই দিনে সংস্থা এবং সংগঠনের মাধ্যমে স্বাধীনতা প্রতিষ্ঠার জন্য সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ড সংগ্রহ করা হয়।

মহান স্বাধীনতা দিবস নিয়ে শুভেচ্ছা 2024

মহান স্বাধীনতা দিবসে দেশের জনগণ স্বাধীনতা প্রতিষ্ঠা করার জন্য উৎসাহবোধ ও মনোযোগ ব্যাপ্ত করে এবং এই দিনটি একটি ঐতিহাসিক উপলক্ষ্য হিসাবে মনে রাখে। স্বাধীনতার গৌরব এবং মুক্তির জন্য অবদানকারী লোকদের স্মরণ করে দেশের এই দিনটি পালন করা হয়।মহান স্বাধীনতা দিবস হল একটি প্রতিষ্ঠান, যা বিভিন্ন দেশে মানা হয়। এই দিবসটি দেশের স্বাধীনতা অর্জনের জন্য সংগ্রহ করা হয়। প্রতিটি দেশে এই দিবসটি ভিন্ন সময়ে পালন করা হয় যেমন ভারতে এটি ১৫ই অগাষ্ট এবং বাংলাদেশে এটি ২৬শে মার্চ।

**২৬শে মার্চ তুমি নও শুধু একটি তারিখ। নও একটি স্মৃতি চিহ্ন, তুমি লাখো শহীদের রক্তের প্রতিক। তুমি চির বঞ্চিতের হুংকার,আবার তুমিই দিয়েছো চির শান্তি, ৩০ লক্ষ শহীদ আত্মার।

Related Articles

**২৬ মার্চ তুমি একটি উজ্জ্বল নক্ষত্র। বাংলা মায়ের আকাশ পাড়ে, তোমার জন্যই আজি বইছে আনন্দ, উল্লাস স্নেহ মাখা বাংলার হৃদয় জুড়ে। সকলকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

**”স্বাধীনাতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।

**”একটি বাংলাদেশ তুমি… জনতার, সারা বিশ্বের বিস্ময় তুমি আমার অহংকার।” সারা বিশ্বের বিস্ময় এই বাংলাদেশের জন্য আসুন আমরা সবাই মিলে কাজ করি। স্বাধীনতার সুবর্ণ  জয়ন্তীতে এটাই হোক আমাদের শপথ।

মহান স্বাধীনতা দিবস নিয়ে শুভেচ্ছা
মহান স্বাধীনতা দিবস নিয়ে শুভেচ্ছা

**তোমার মাঝেই স্বপ্নের শুরু,তোমার মাঝেই শেষ ৷তবু ভালো লাগা ভালোবাসাময় তুমি,আমার বাংলাদেশ ৷ আপনার সম্মান তখন বাড়বে। যখন বিদেশে গিয়ে আপনি নিজের দেশের সম্মান বাড়াতে পারবে। আর গর্বিতভাবে বলতে পারবেন, আমি বাংলাদেশী।

** আমরা লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রাণের আশা, তাই প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরই মেলাবার আজই তো সময়- সবাইকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা ।

** একটি বাংলাদেশ তুমি… জনতার,সারা বিশ্বের বিস্ময় তুমি আমারঅহংকার। সারা বিশ্বের বিস্ময় এইবাংলাদেশের জন্য আসুন আমরা সবাইমিলে কাজ করি।

** ১৬ই ডিসেম্বর তুমি বাঙালির অহংকার। তুমি কোটি জনতার বিজয় নিশান,স্বাধীন বাংলার স্বাক্ষর।

** বিজয় মানে একটি লাল পতাকা, বিজয়’ মানে একটি মানচিত্র, বিজয় মানে গৌরব, বিজয় মানে আনন্দ বিজয় উল্লাস. স্বাধীনতার ৫০তম উদযাপন উপলক্ষে সবাইকে জানাই বিজয় দিবসের শুভেচ্ছা

মহান স্বাধীনতা দিবসে দেশের স্বাধীনতা সংগ্রহ করা হয়। এই দিনে দেশের ইতিহাস এবং সংস্কৃতির উন্নয়ন সম্পর্কে মন্তব্য ও আলোচনা করা হয়। দেশের মুক্তির জন্য সংগ্রহ করা প্রতিষ্ঠান ও লোকজনের যোগদানের বিষয়ে কথা বলা হয়।মহান স্বাধীনতা দিবস দেশের গৌরব ও ঐতিহ্য রক্ষার জন্য বেশ কিছু উপলক্ষ্য রয়েছে। এই দিনে দেশের সমস্ত নাগরিকদের স্বাধীনতা প্রতিষ্ঠার জন্য সকল প্রয়াস করা হয়।

মহান স্বাধীনতা দিবস নিয়ে শুভেচ্ছা এসএমএস

মহান স্বাধীনতা দিবসে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়। স্কুল এবং কলেজে স্বাধীনতা দিবসে সম্পৃক্ত অতিরিক্ত কার্যক্রম অনুষ্ঠিত হয়। প্রতিষ্ঠান এবং স্থানীয় সমাজ দ্বারা কল্পনার উপর ভিত্তি করে বিভিন্ন আনুষ্ঠানিক ও সামাজিক কর্মসূচি অনুষ্ঠিত হয় যা দেশের স্বাধীনতার জন্য গুরুত্বপূর্ণ হতে পারে।

স্বাধীনতা দিবসে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের ভাষণ প্রদান করা হয় যা দেশের মানুষদের স্বাধীনতার প্রতি আরও জোর দেয়ার জন্য ব্যবহৃত হয়। সামাজিক ও রাজনৈতিক নেতৃত্ব কর্মসূচিগুলির পরামর্শ দেওয়া হয় এবং দেশের উন্নয়নে সমস্যা এবং প্রতিবন্ধীদের বিষয়গুলি নিষ্পত্তি করার জন্য প্রতিষ্ঠানগুলি অঙ্গীকার করে ।

  • মহান স্বাধীনতা জন্য যে সমস্ত অকুতোভয় বীর সন্তানরা নিজের তাজা রক্ত বেরিয়ে দিয়ে দেশকে রক্ষা করেছেন সেই শহীদদের প্রতি জানাই সালাম মহান-স্বাধীনতা দিবস
  • স্বাধীন জাতি হিসেবে বিশ্বের দরবারে বাঙ্গালীদের মাথা উঁচু করে তারা সুযোগ হয়েছে এজন্য সবাইকে-স্বাধীনতা দিবসের শুভেচ্ছা
  • সব ক’টা জানালা খুলে দাওনা আমি গাইবো, গাইবো বিজয়ের ই গান ওরা আসবে চুপি চুপি যারা এইদেশটাকে ভালোবেসে দিয়ে গেছে প্রান…..
  • মুক্তির মন্দির সোপান তলে কত প্রাণ হলো বলিদান,লেখা আছে অশ্রুজলে..কত বিপ্লবী বন্ধুর রক্তে রাঙা, বন্দীশালার ওই শিকল ভাঙা,তাঁরা কী ফিরিবে এই সুপ্রভাতে-যত তরুণ অরুণ গেছে অস্তাচলে!
  • বাংলাদেশের স্বাধীনতা আমাকে পথ দেখিয়েছে, দিয়েছে পাচার আশ্বাস। আমি স্বাধীনতার গান গাই আমি স্বাধীনতাকে চাই। আর আমি স্বাধীনতার পর ধরে সারাটি পথ পাড়ি দিতে চাই-এজন্য সবাইকে জানাই স্বাধীনতা দিবসের শুভেচ্ছা
  • বাংলাদেশের শহীদদের প্রতি জানাই অফুরন্ত সালাম- স্বাধীনতা দিবসের শুভেচ্ছা
  • বাংলাদেশের বীর মুক্তিযোদ্ধাদের প্রতি জানাই আন্তরিক শুভেচ্ছা স্বাধীনতার অভিনন্দন
মহান স্বাধীনতা দিবস নিয়ে শুভেচ্ছা এসএমএস
মহান স্বাধীনতা দিবস নিয়ে শুভেচ্ছা এসএমএস

মহান স্বাধীনতা দিবসে রাষ্ট্রীয় পতাকা উত্তোলন করা হয় এবং অনেক স্থানে স্বাধীনতার স্মৃতিতে শ্রদ্ধা জানানো হয়। সামাজিক ও সাংস্কৃতিক কর্মসূচি পরিচালিত হয় যাতে আমরা স্বাধীনতার জন্য সমর্থক হতে পারি। আমরা স্বাধীনতার মূল মূর্তি সংরক্ষণ করতে পারি এবং আমরা স্বাধীনতার কারণে জীবন পালন করতে পারি।

স্থানীয় প্রতিষ্ঠান এবং সামাজিক সংগঠন স্বাধীনতা দিবসে দায়িত্বশীলভাবে কাজ করে এবং আনুষ্ঠানিক কর্মসূচি পরিচালনার জন্য আন্তঃসম্প্রদায় প্রতিনিধিরা সমন্বয় করে কাজ করে। সম্প্রদায়ের জন্য প্রতিষ্ঠানে সামাজিক ও সাংস্কৃতিক কর্মসূচি অনুষ্ঠিত হয় এবং কোনও কারণে স্বাধীনতা দিবস পালন না করতে পারলে তারা তাদের উদ্যোগ নিবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *