উৎসব

মহা শিবরাত্রি ২০২৪, শিবরাত্রি স্ট্যাটাস, শুভেচ্ছা, এসএমএস, শায়েরি [Shivaratri Status in Bengali]

আজকের এই অনুষ্ঠানে আমরা শিবরাত্রির তারিখ, শিবরাত্রি স্ট্যাটাস, শিবরাত্রি শুভেচ্ছা বার্তা, শিবরাত্রি এসএমএস এবং শায়েরি আপনাদের জন্য শেয়ার করব। তাই আপনারা যারা ভাবছেন শিবরাত্রির রাত্রির শুভেচ্ছা বার্তা কিভাবে পাঠাবো, আপনাদের মনে এরকম প্রশ্ন থাকলে আমার এই অনুচ্ছেদটি আপনাকে সহায়তা করবে। আমরা এই অনুচ্ছেদে অনেক সুন্দর সুন্দর শিবরাত্রি স্ট্যাটাস এবং শুভেচ্ছা বার্তা এসএমএস শেয়ার করেছি। যা আপনাদের পছন্দ হবে বলে আমরা বিশ্বাস করি।

শিবরাত্রি হল হিন্দু ধর্মের একটি উৎসব যা সাধারণত ফাল্গুন মাসের পূর্ণিমা তিথিতে উদযাপিত হয়। এই উৎসবটি ভারতের বিভিন্ন প্রান্তে উদযাপিত হয়।শিবরাত্রি হিন্দুধর্মের মহাদেব শিবের উপাসনা করা হয়। এই দিনে ভক্তদের মাঝে শিবলিঙ্গের পূজা করা হয়। ভক্তরা শিবের গুণগান, শ্লোক এবং ভজন করে তাঁর উপাসনা করে। কিছু স্থানে এই দিনে শিবের পূজা করে কৃষ্ণচূড়ামণি নামে প্রসিদ্ধ গান গাওয়া হয়। এই উৎসবে ভক্তরা অনেক সময় নিঃশ্বাস বা নির্জন জায়গায় থাকে এবং মালা পড়িয়ে জগন্নাথ জাত্রা থেকে স্বয়ংক্রিয় ভাবে উপবাস করে তাঁর শুভচিন্তার প্রতীক করে এই দিনটি পালন করেন।

শিবরাত্রি হল হিন্দু ধর্মের একটি প্রধান উৎসব। এটি প্রতিবছর ফাল্গুন মাসের কৃষ্ণ চতুর্দশী তারিখে পালন করা হয় শিবরাত্রি হল ভগবান শিবের জন্মদিন, যা হিন্দুধর্মে একটি গুরুত্বপূর্ণ ঘটনা। এই দিনে শিবপুজা ও ধর্মীয় অনুষ্ঠানে অংশগ্রহণ করা হয়। বহুল মাত্রায় শিবলিঙ্গ পূজা এবং শিবকাথার পাঠ করা হয়। এছাড়াও শিবরাত্রি রাত্রি সমস্ত বিধমান শিব ভক্তরা উপবাস করে শিবপূজা করে এবং শিব স্তুপ বা শিবলিঙ্গের চারদিকে প্রদক্ষিণ করে ফেরা পেতে যায়।

বিশেষভাবে ভারতের পশ্চিমবঙ্গ এবং অন্যান্য উত্তরাঞ্চলে শিবরাত্রি পূর্ণ চন্দ্রে উৎপন্ন হওয়ার দিনে পালন করা হয়। এই রাত্রি বিশেষ সংখ্যায় শিব ভক্তরা শিবমন্দিরে এবং বিভিন্ন শিব স্থলে সমাজের অন্যতম বিশেষ উৎসবে অংশগ্র

Related Articles

শিবরাত্রি ২০২৪ কবে ?

অনেকেই শুভরাত্রির সময় সুচি অনুসন্ধান করছেন। আপনারা যারা শুভরাত্রি সময়সূচি অনুসন্ধান করছেন তাদের জন্য আমার এই অনুচ্ছেদটি। আপনারা সকলে জানেন প্রতি বছর ফাল্গুন মাসের পূর্ণিমার তিথিতে শিবরাত্রি অনুষ্ঠিত হয়ে থাকে।। ২০২৪ সালের শুভ রাত্রির তারিখ আমরা আপনাদের জানিয়ে দেবো।

শনিবার, 
১৮ ফেব্রুয়ারী
শিবরাত্রি 2024

মহা শিবরাত্রি শুভেচ্ছা 2024

আমাদের ভারতীয় উপমহাদেশের মহাসম্মেলনের মধ্য দিয়ে শিবরাত্রি উৎসব পালন করা হয়ে থাকে। এই উৎসবটি উপমহাদেশের হিন্দু মেয়েদের কাছে অত্যন্ত জনপ্রিয় একটি পূজা। মহাদেবের জন্মতিথিতে অনুষ্ঠিত হয় বলে এই তিথি কে মহা শিবরাত্রি হিসেবে গণ্য করা হয়। শুভেচ্ছা বার্তা যা আপনি আপনার প্রিয় বন্ধু এবং বন্ধু হতে পাঠাতে পারেন আমরা এই অনুচ্ছেদে শেয়ার করেছি।

  • মহা শিবরাত্রি উপলক্ষে প্রভু আপনাকে জীবন থেকে যা কিছু চান তা মঙ্গল করুন। ওম নমঃ শিবায়! শুভ মহা শিবরাত্রি!
  • শিবরাত্রি অর্থ শুভ অন্ধকার। শিবরাত্রির রাতটি আন্তরিকভাবে শিবের নাম জপ করে কাটিয়ে দিন এবং তিনি আপনাকে এবং আপনার প্রিয়জনকে সর্বদা আশীর্বাদ করবেন! হর হর মহাদেব!
  • আপনাকে এই মহা শিবরাত্রীর শুভেচ্ছা জানাই। ভগবান শিব আপনাকে পরিচালনা এবং সুখী জীবন দান করুন! শুভ মহা শিবরাত্রি!
  • মহা শিবরাত্রি উপলক্ষে, আমি প্রার্থনা করি আপনি ভগবান শিবের দ্বারা আশীর্বাদপ্রাপ্ত এবং নিখুঁত সাদৃশ্য এবং স্বাস্থ্যের সাথে আপনার জীবন উপভোগ করুন। শুভ মহা শিবরাত্রি!
  • ভগবান শিব এই মহা শিবরাত্রিতে তাঁর সমস্ত পছন্দসই অনুগ্রহ আপনার উপরে ঝরান। জয় শিব শঙ্কর!
  • আসুন শিব ও পার্বতীর মিলনের রাতটি উদযাপন করি! ধ্বংসের রাত আর সৃষ্টির রাত! প্রভুর পালনকর্তার রাত! আসুন মহা শিবরাত্রি উদযাপন করি! ওম নমঃ শিবায়.
  • ভগবান শিব আমাদের সকলকে তাঁর divineশী আশীর্বাদগুলিতে পূর্ণ করুন এবং সত্য, পবিত্রতা এবং inityশ্বরিকতার সাথে এগিয়ে যাওয়ার জন্য আমাদের সংহতি দিন। আপনারা সবাইকে মহা শিবরাত্রি শুভকামনা! ওম নমঃ শিবায়!
  • ওম নমঃ শিবায়। ভগবান শিব আপনাকে সারা জীবন পথ দেখান! আপনাকে এই মহা শিবরাত্রিতে শুভেচ্ছা জানাচ্ছি!

মহা শিবরাত্রি স্ট্যাটাস

মহা শিবরাত্রি সকলের মধ্যে শুভেচ্ছা জানানোর জন্য আপনি আপনার সোশ্যাল মিডিয়া গুলোতে স্ট্যাটাস দিতে পারেন। কারণ, শিবরাত্রি উৎসবে হিন্দু ধর্মাবলম্বীরা প্রার্থনা করেন এবং শিবলিঙ্গের উপর দুধ, দহি, ঘী এবং মধু চাঁদা করে ভগবান শিবের পূজা করেন। এছাড়াও শিবরাত্রিতে হিন্দুধর্মাবলম্বীরা বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান সম্পাদন করে তাদের প্রিয় দেবতা শিবের উপাসনা করেন। শিবরাত্রি হিন্দুদের মাঝে অনেকটা মহামারীর মতো একটি উৎসব যা একটি পূর্বাচারণামূলক উপাসনা এবং আনন্দের সময় হিন্দুধর্মাবলম্বীদের জীবনে স্থায়ী অবস্থান লাভ করেছে।

  • আজ এক পবিত্র দিন। আজ অতি সুন্দর একটি দিন। ভগবান মহাদেবের কৃপায় জীবন হয়ে উঠুক সুন্দর। শুভ মহা শিবরাত্রি।
  • তোমার ভিতরে লুকিয়ে থাকা প্রতিভা বিকাশের সময় এসে গিয়েছে। ঈশ্বর তোমায় শক্তি দিন, নিজেকে বিকশিত করে তোলার। শুভ মহা শিবরাত্রি।
  • পুরনো সব ক্লেদ ঝরে গিয়ে জীবন হয়ে উঠুক সুন্দর, আনন্দময় এবং সৃজনশীল। শুভ মহা শিবরাত্রি।
  • প্রার্থনা করি, মহাদেবের কৃপায় তোমার সব অশান্তি দূর হোক। তোমার জীবন হয়ে উঠুক আনন্দময়। শুভ মহা শিবরাত্রি।
  • আজ হর-পার্বতীর মিলনের দিন। আজ জীবন আনন্দময় করে তোলার দিন। জীবন হয়ে উঠুক সুখের। শুভ মহা শিবরাত্রি।
  • অনেক প্রতিকূলতার মধ্যে দিয়ে তোমায় যেতে হয়েছে। এবার সব বাধা ভেঙে যাবে। জীবন অত্যন্ত সুন্দর পথে এগোবে। এই প্রার্থনাই করি। শুভ মহা শিবরাত্রি।
  • জীবন মহাদেবের আশীর্বাদে ভরে উঠুক। তাঁর উপস্থিতি সব সময়ে টের পাও। তাঁর বরাভয় সব সময়ে তোমায় ঘিরে থাকুক। শুভ মহা শিবরাত্রি।
  • জীবনের সব ঝঞ্ঝাট থেকে মহাদেব তোমায় উদ্ধার করুন। জীবন আনন্দ আর সুখের হয়ে উঠুক। শুভ মহা শিবরাত্রি।
  • হর হর মহাদেব। এই পবিত্র মহা শিবরাত্রিতে জীবন হয়ে উঠুক সুখের আর আনন্দের। শুভ মহা শিবরাত্রি।
শিবরাত্রি স্ট্যাটাস, শুভেচ্ছা, এসএমএস, শায়েরি
শিবরাত্রি স্ট্যাটাস, শুভেচ্ছা, এসএমএস, শায়েরি

“সবাইকে মহা শিবরাত্রির অনেক শুভেচ্ছা। এই দিন ভগবান শিবের আশীর্বাদে আপনার সমস্ত স্বপ্ন পূরণ হোক।”

“ওম নমঃ শিবায়! যখন আপনি দৃষ্টিশক্তি হারান এবং আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করেন তখন ভগবান শিব আপনার হাত ধরে রাখতে পারেন। তোমাকে শিবরাত্রির শুভেচ্ছা।”

“সবাইকে মহা শিবরাত্রির অনেক শুভেচ্ছা। ভগবান শিব সর্বদা আমাদের জীবনে আমাদের পথ দেখাতে পারেন।”“এই জীবনকে যোগ্য করে তুলতে ভগবান শিবের আশীর্বাদ সর্বদা থাকুক। শুভ মহা শিবরাত্রি।”

শিবরাত্রর এসএমএস ও শায়েরি

  • জিজ্ঞাসা করোনা আমার পরিচয় – আমি জটধারী, আমি ভাস্মধারী, আমি মহাকালের পূজারী। জয় জয় মহাকাল।
  • এই নেশা কোনো মদের নেশা না যে কিছুক্ষন পর কেটেযাবে। এটা মহাদেবের নেশা একবার হলে কোনোদিনও কাটবে না। হার হার মহাদেব।
  • আসছি বোলেনাথের দরবারে, নিজের মাথানত করতে। হাজার জন্মও কম পরবে তোমার ঋণ শোধ করতে। ॐ নমঃ শিবায়ঃ।
  • কিছুটা উন্মাদ আছি কারণ সত্য হৃদয়ে আমি মহাকালের পাগল ভক্ত।
  • অশ্রূ ভরা এই চোখ আমার মহাকালই মোছায়। তখন কেবল মহাদেবই আসে যখন সবাই ফাঁকিদেয়।
  • আমার পরিচয় জিজ্ঞাসা করো না, আমি একজন ভষ্মধারী। ভষ্ম যার পূজ্য, আমি সেই ভোলানাথের পূজারী।
  • নি ভাগ্য লেখেন তিনি ভগবান আর যিনি ভাগ্য তৈরী করেন তিনি মহাকাল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *