শিক্ষা

মার্কশীট সহ SSC রেজাল্ট ২০২৪ [All Board]

সুপ্রিয় পাঠক বৃন্দ, আসসালামু আলাইকুম। আশা করি সকলে ভাল আছেন। আপনাদের দোয়ায় আমিও বেশ ভালো আছি। আপনি কি মার্কশিট সহ এসএসসি রেজাল্ট ২০২৪ জানতে চাচ্ছেন? তাহলে আপনাকে আমার আজকের এই অনুচ্ছেদের স্বাগত। আমার আজকের এই অনুচ্ছেদে মার্কশিট সহ এস এস সি রেজাল্ট ২০২৪ বের করার পদ্ধতি নিয়ে আলোচনা করব। আপনার কাঙ্খিত মার্কশিটসহ এসএসসি রেজাল্ট ২০২৪ জানার জন্য সম্পূর্ণ লেখাটি মনোযোগ সহকারে পাঠ করুন।

এসএসসি রেজাল্ট

শেষ হয়েছে এসএসসি পরীক্ষা ২০২৪। এবার ফলাফল প্রকাশের পালা। আপনারা যারা এসএসসি পরীক্ষা ২০২৪ এ অংশগ্রহণ করেছেন তাদের ফলাফল পাওয়ার জন্য মন আঁকুপাঁকু করছে। ফলাফল পাওয়ার এক তুমুল প্রত্যাশা আপনার মনের ভেতর আনচান করছে। কেননা পরীক্ষা শেষে ফলাফল পাওয়ার মত আনন্দের কিছু হয় না। আবার কাঙ্খিত ফলাফল অর্জন করতে ব্যর্থ হলে ফলাফল পাওয়ার পর মনটা হয়ে যায় খারাপ। কিন্তু তবুও পরীক্ষা শেষে ফলাফল পাওয়ার আকাঙ্ক্ষা মনের মধ্যে উঁকি দেয়। এরই ধারাবাহিকতায় আপনারা যারা ২০২৪ এসএসসি পরীক্ষা অংশগ্রহণ করেছেন তারা এসএসসি রেজাল্ট কবে হবে, কিভাবে এসএসসি রেজাল্ট জানা যাবে এ সমস্ত প্রশ্ন নিয়ে অনলাইনে অনুসন্ধান করেন। আপনাদের অনুসন্ধানের ভিত্তিতে এসএসসি রেজাল্ট বের করার সহজ পদ্ধতি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করি আমার এই অনুচ্ছেদ থেকে খুব সহজে আপনি এসএসসি রেজাল্ট বের করতে পারবেন।

এসএসসি রেজাল্ট ২০২৪

প্রিয় পরীক্ষার্থী বন্ধুরা। এসএসসি পরীক্ষা শেষ করে কিছুটা অবসর যাপনের পরই ঘনিয়ে এসেছে ফলাফল প্রকাশের সময়। আর এই ফলাফল হাতে পাওয়ার তীব্র আকাঙ্ক্ষায় অপেক্ষা করছেন আপনি। এসএসসি পরীক্ষা রেজাল্ট ২০২৪ কিভাবে দেখতে পারবেন এ সম্পর্কিত তথ্য জানতে চেয়ে আপনি যদি অনলাইনে অনুসন্ধান করে থাকেন, তাহলে আপনার জন্যই আমার আজকের এই অনুচ্ছেদ। এই অনুচ্ছেদ থেকে আপনি খুব সহজ পদ্ধতিতে এসএসসি রেজাল্ট ২০২৪ বের করতে পারবেন। আপনাদের সুবিধার জন্যই একদম সহজ পদ্ধতি আপনাদের সামনে তুলে ধরলাম।

  • প্রথমে SSC RESULT ওয়েবসাইটে যান তারপর,
  • মেনু থেকে SSC/Dakhil/Equivalent নির্বাচন করুন।
  • তারপর,২০২৪ সাল সিলেক্ট করুন এবং পরবর্তীতে আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন
  •  আপনার ফলাফলের প্রকারটি Indivisual result লিখুন
  • তারপর, সঠিক নিরাপত্তা Key টি প্রবেশ করে আপনাকে প্রমাণ করতে হবে যে আপনি একজন মানুষ
  • সমস্ত তথ্য সঠিক হলে, শুধু Get Result এ ক্লিক করুন।
  • এখন আপনি আপনার ফলাফল পাবেন।

এসএমএসের মাধ্যমে এসএসসি ফলাফল

আপনার হাতে যদি কোন স্মার্টফোন কিংবা ইন্টারনেট কানেকশন না থাকে সে ক্ষেত্রে ঘরে বসে কিভাবে এসএসসি ফলাফল বের করা যাবে তা অনেকেই জানেন না। আপনি চাইলে এসএমএস এর মাধ্যমে এসএসসি ফলাফল বের করতে পারবেন। এজন্য আপনার রোল নম্বর এবং পাশের সন প্রয়োজন হবে। এসএমএস এর মাধ্যমে এসএসসি ফলাফল পাওয়ার জন্য প্রথমে আপনাকে মোবাইলের মেসেজ অপশনে প্রবেশ করতে হবে। সেখানে গিয়ে টাইপ করতে হবে- SSC<Space> বোর্ড এর নামের প্রথম ৩ অক্ষর<Space>রোল নম্বর<Space>পাশের বছর এবং এরপর পাঠিয়ে দিন 16222 নম্বরে।

Related Articles

উদাহরণঃ SSC DHA 655676 ২০২৪ পাঠিয়ে দিন 16222 নম্বরে। ফিরতি এসএমএসে আপনাকে এসএসসি ফলাফল জানিয়ে দেয়া হবে। এই পদ্ধতি সকল বোর্ডের ক্ষেত্রে প্রযোজ্য।

মার্কশিট সহ রেজাল্ট

সদ্য সমাপ্ত এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের সময় হয়ে এসেছে। কিভাবে সহজ পদ্ধতিতে এসএসসি রেজাল্ট জানতে পারবেন তা আমার এই অনুচ্ছেদে জেনে গেছেন। এর মধ্যেও অনেকে আছেন যারা মার্কশিট সহ রেজাল্ট দেখার জন্য অপেক্ষা করছেন। কেননা কলেজে ভর্তি হওয়ার জন্য এসএসসি মার্কশিটের প্রয়োজন হয়। এমনকি কোন ভালো কলেজে চান্স নেয়ার জন্য মার্কশিটের ফলাফল দেখে আবেদন করার প্রয়োজন হয়। কিন্তু আপনারা অনেকেই জানেন না মার্কশিট সহ কিভাবে এসএসসি রেজাল্ট দেখা যায়। আপনাদের জন্য আমার আজকের অনুচ্ছেদে মার্কশিট সহ রেজাল্ট দেখার সহজ পদ্ধতি উপস্থাপন করছি। মার্কশিট সহ এসএসসি রেজাল্ট দেখার জন্য এই লিংকে প্রবেশ করুন। লিংকে প্রবেশ করার পর আপনার পরীক্ষার নাম, বোর্ড, পরীক্ষার বছর, রোল নাম্বার, রেজিস্ট্রেশন নাম্বার, ক্যাপচা কোড সঠিকভাবে বসিয়ে সহজেই মার্কশিট সহ এসএসসি রেজাল্ট জানতে পারবেন।

  • প্রথমে আপনাকে www.eboradresults.com ওয়েবসাইটে ক্লিক করতে হবে।

  • ওয়েবসাইটে ক্লিক করার পর আপনাকে আপনার Equavalent রেজাল্ট যেমন JSC/SSC/HSC বাছাই করতে হবে।

  • আপনি যদি SSC এর রেজাল্ট জানতে চান তাহলে SSC সিলেক্ট করে মেনুবারে পরীক্ষার সাল ইনপুট দিতে হবে।

  • আপনাকে আপনার এডুকেশন বোর্ড সিলেক্ট করতে হবে।

  • পরবর্তীতে  রোল নম্বর ইনপুট দেওয়ার পর ক্যাপচা পূরণ করতে হবে।

  • ক্যাপচা পূরণ করলে আপনার মার্কশিট সহ এসএসসি রেজাল্ট চলে আসবে।

নাম্বার সহ রেজাল্ট এসএসসি

সুপ্রিয় পরীক্ষার্থী বন্ধুরা, এসএসসি পরীক্ষা সমাপ্ত করে ফলাফলের জন্য অপেক্ষায় আছেন। আপনাদের অপেক্ষার অবসান ঘটিয়ে এসএসসি ফলাফল প্রকাশিত হচ্ছে। কিভাবে এসএসসি ফলাফল ঘরে বসে বের করা যায় তা অনেকেই জানেন না। আবার নাম্বার সহ এসএসসি রেজাল্ট বের করার পদ্ধতি অনেকেই জানেন না। আপনাদের সুবিধার্থে আজকে নাম্বার সহ এসএসসি রেজাল্ট বের করার ইউনিক টেকনিক শেয়ার করতে যাচ্ছি। আমার পদ্ধতি অনুসরণ করে আপনারা খুব সহজেই নাম্বার সহ এসএসসি রেজাল্ট বের করতে পারবেন। আপনি চাইলে আপনার নাম্বার পত্র ডাউনলোড করে নিতে পারবেন। নাম্বারসহ এসএসসি রেজাল্ট বের করার জন্য আপনাকে এই লিংকে প্রবেশ করতে হবে। অতঃপর আপনার পরীক্ষার নাম, পাশের সন, শিক্ষা বোর্ডের নাম, রোল নম্বর ইত্যাদি সঠিকভাবে পূরণ করতে হবে। অতঃপর ছবিতে দেখানো ক্যাপচা কোডটি সঠিকভাবে পূরণ করলেই আপনার নাম্বার সহ এসএসসি রেজাল্ট সামনে চলে আসবে। আপনি ছেলে সেখান থেকে আপনার নম্বর পত্রটি ডাউনলোড করে নিতে পারবেন।

পরিশেষ: জীবনের অন্যতম একটি গুরুত্বপূর্ণ অধ্যায় এসএসসি পরীক্ষা। বলা হয়ে থাকে ভবিষ্যৎ জীবনের গোড়াপত্তন হয় এই এসএসসি পরীক্ষার মাধ্যমে। এজন্য এসএসসিতে ভালো ফলাফল করা একান্ত কাম্য। আপনারা যারা এসএসসি ২০২৪ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের ভালো ফলাফলের প্রত্যাশা ব্যক্ত করে আমার আজকের অনুচ্ছেদ সমাপ্ত করলাম। লেখাটি ভালো লাগলে অন্য লেখাগুলো পড়ে দেখতে পারেন। সাথে থাকুন, সুস্থ থাকুন, নিরাপদে থাকুন, ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *