টিপস

মোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল ও ঔষুধের নাম

আপনি কি মোটা হতে চান। আপনি অনেক রোগা পাতলা চিকন। মোটা হওয়া নিয়ে চিন্তিত। আজকে এই অনুচ্ছেদে কিভাবে কম সময়ে এবং স্বাস্থ্যসম্মতভাবে মোটা হওয়া যায় এ নিয়ে বিস্তৃত তথ্য শেয়ার করা হয়েছে। অনেকেই চিকন শরীর নিয়ে অস্বস্তি বোধ করে। হয়তো একটু মোটা হলে ভালো দেখাতো সুন্দর দেখাতো।

মোটা হলে হয়তো পোশাকটা সুন্দর মানাত নিজেকে একটু কমফোর্ট ও এক্সেপশনাল মনে হত। এ নিয়ে অনেকে ভাবে। তাই আজকে আমাদের এই নিবন্ধে কিভাবে সহজেই মোটা হবেন এই নিয়ে আলোচনা করা হয়েছে। মোটা হওয়ার জন্য কি কি ভিটামিন ক্যাপসুল ও ওষুধ খাওয়া ভালো? মোটা হওয়ার জন্য প্রাকৃতিক কোন কোন ওষুধ খাওয়া ভালো? মোটা হওয়ার বাংলাদেশি ওষুধের নাম কি? এ নিয়ে বিস্তারিত তথ্য শেয়ার করা হয়েছে আজকের এই অনুচ্ছেদে।

মোটা হওয়ার জন্য অনেক ধরনের ওষুধ বাজারে বের হয়েছে। কিন্তু সব ওষুধেই কোন না কোন পার্শ্ব প্রতিক্রিয়া রয়েছে। তাই মোটা হওয়ার জন্য কোন কোন ওষুধ খেলে শরীরের জন্য ভালো হবে এ নিয়ে আজকের এই নিবন্ধে আপনাদের জন্য কিছু শেয়ার করা হয়েছে। মোটা হওয়ার জন্য অনেকেই বাজারের অনেক ওষুধ সেবন করে তাতে শরীরের বিভিন্ন ধরনের ক্ষতি সাধন হয়।

চিকন শরীর নিয়ে অনেকে ই চিন্তিত। চিকন শরীর থাকার কারণে অনেকেই নিজেকে রোগা ভাবে। নিজেকে কোন জায়গায় ভালোভাবে উপস্থাপন করতে পারে না। তাই নিয়মিত স্বাস্থ্যসম্মত ভালো খাবার খেয়ে মোটা হওয়ার জন্য নানা ধরনের পদ্ধতি অবলম্বন করে। মোটা হওয়ার জন্য নানা ধরনের খাদ্য নির্বাচন করে খাওয়া শুরু করে। আজকে আমরা এই নিবন্ধে কোন কোন ওষুধ খেলে এবং বাজারে কোন ধরনের ওষুধ সেবন করবেন এ নিয়ে বিস্তারিত তথ্য শেয়ার করা হয়েছে।

Related Articles

মোটা হওয়ার ভিটামিন ক্যাপসুল

অনেকেই বাজারে অনেক ডাক্তারের পরামর্শ অনুযায়ী মোটা হওয়ার ওষুধ সেবন করে। তবে মোটা হওয়ার জন্য ওষুধ সেবন না করাটাই ভালো। ওষুধ সেবন করলে শারীরিক পার্শ্ব প্রতিক্রি য়া থাকতে পারে। তাই মোটা হওয়ার জন্য নিয়মিত স্বাস্থ্যসম্মত খাবার গ্রহণ করলে শরীর সুস্থ ও স্বাভাবিক থাকবে।

প্রচারিত মোটা হওয়ার ওষুধ সেবন করে সাময়িক মোটা হওয়া যায় যা পরবর্তী চেহারার জন্য আরো খারাপ হয়ে যাবে। তাই মোটা হওয়ার জন্য আপনি ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করবেন। অনেক ডাক্তারি মোটা হওয়ার জন্য সিনকারা সিরাপ সেবন করতে পরামর্শ দান করে।

এই সিরাপ ভিটামিন এ ঘাটতি পূরণ করে এবং স্বাস্থ্যের উন্নতি ঘটায়। এই সিরাপ গ্রহণে তেমন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না। এছাড়া ভারতবর্ষে বডি বিল্ডার নামে ওষুধ সেবন করলে শরীরের গঠন উন্নত ও মোটা হয়। এই ওষুধ সেবন করলে শরীরে তেমন পার্শ্ব প্রতিক্রিয়া হয় না।

মোটা হওয়ার জন্য ট্যাবের হিসেবে গুড হেলথ ভিটামিন ক্যাপসুল গ্রহণ করতে পারেন। এটি ইন্ডিয়ান ওষুধ। মোটা হওয়ার জন্য ভিটামিন ক্যাপসুল শরীরে অতিরিক্ত শক্তি সঞ্চয় করে এবং মোটা হতে শুরু হয় তাই চিকেন মানুষ মোটা হওয়ার জন্য ডাক্তারের পরামর্শ অনুযায়ী মোটা হওয়ার ওষুধ সেবন করাই ভালো।

মোটা হওয়ার সবচেয়ে ভালো ঔষধ

অনলাইনে আপনারা অনেকে ই মোটা হওয়ার জন্য কি ওষুধ সেবন করতে হবে এ নিয়ে খোঁজাখুঁজি করেন। আজকে এই অনুচ্ছেদে মোটা হওয়ার জন্য কিছু ওষুধ শেয়ার করা হয়েছে। চিকন শরীর নিয়ে অনেকেই নিজের আত্মবিশ্বাস হারিয়ে ফেলে।

তাই মোটা হওয়ার জন্য নানা উপায় অবলম্বন করে। মোটা হওয়ার জন্য বাজারে নানা ধরনের ওষুধ এসেছে। সকল ওষুধ সেবন করে সাময়িকভাবে মোটা হওয়া যায়। এভাবে ওষুধ সেবন করলে চেহারার ও শরীরের অনেক ক্ষতি সাধন হয়। তাই ডাক্তারের পরামর্শ অনুযায়ী মোটা হওয়ার ওষুধ সেবন করাই ভালো। মোটা হওয়ার জন্য কিছু ওষুধের নাম শেয়ার করা হলো।

১.সিনকার
২.গুড হেলথ
৩.বডি বিল্ডার
৪.আলফামালট (হোমিও)

উপরে বর্ণিত ওষুধ গুলো সেবন করলে আপনি মোটা হতে পারেন। এ সকল ওষুধ বাজারে পাওয়া যায়। ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিয়মিত ওষুধ সেবন করে মোটা হন এবং সুস্থ সবল থাকুন।

বাংলাদেশী মোটা হওয়ার ওষুধের নাম

মোটা হওয়া নিয়ে অনেকেই চিন্তিত। অনুচ্ছেদে মোটা হওয়া জন্য বাংলাদেশী কিছু ওষুধের নাম শেয়ার করা হয়েছে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী নিয়মিত ওষুধ সেবন করে মোটা হওয়া যায়। মোটা হতে সবচেয়ে কার্যকরী ওষুধ যা স্বাস্থ্যের জন্য উপকারী। এ সফল ওষুধের নাম এই পোস্টে শেয়ার করা হলো।

১.মোটা হওয়ার জন্য বাংলাদেশে সবচেয়ে কার্যকরী একটি সিরাপ হল সিনকারা। সিনকারা সিরাপ গ্রহণ করলে আপনার খাদ্যের চাহিদা বেড়ে যায় এবং শরীরের শক্তি অধিক উৎপাদন হয়। সিনকারা সিরাপ গ্রহণের ফলে আপনার খাদ্যের রুচি এত বৃদ্ধি পায় যে বারবার খেতে ইচ্ছে হয়। ফলে খুব কম সময়ের মধ্যে আপনি মোটা হয়ে যাবেন। এতে শরীরের তেমন কোন পার্শ্ব প্রতিক্রিয়া থাকে না।

২.মোটা হওয়ার জন্য পিউটন সিরাপ গ্রহণ করতে পারেন। অবশ্য ডাক্তারের পরামর্শ অনুযায়ী এই সেরা গ্রহণ করাই ভালো। শরীরে কার্যকারিতা ক্ষমতা অনুযায়ী এই সিরাপ গ্রহণ করা হয়। তাই ডাক্তারকে দেখিয়ে পরামর্শ অনুযায়ী এই সিরাপ গ্রহণ করবেন।

৩.মোটা হওয়ার জন্য রুচিবট নামে ট্যাবলেট খেতে পারেন। ত্রিশটি ট্যাবলেট একটি ডোজ। আয়ুর্বেদ কোম্পানি কৃত প্রস্তুত এই রুচিবেদ ট্যাবলেট খাদ্যের হজম করতে সাহায্য করে এবং আপনাকে খাওয়ার অধিক রুচি প্রদান করে। ফলে খুব কম সময়ের মধ্যে এই ট্যাবলেট গ্রহণ করে আপনি মোটা হতে পারবেন।

৪.এছাড়া মোটা হওয়ার জন্য আপনি রুচি প্লাস সিরাপ গ্রহণ করতে পারেন। এই সিরাপ গ্রহণে আপনার খাদ্যের রুচি বৃদ্ধি করে শরীরে অতিরিক্ত শক্তি উৎপাদন করতে সহায়তা করবে। ডাক্তারের পরামর্শ অনুযায়ী মোটা হওয়ার ওষুধ সেবন করুন।

পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়া মোটা হওয়ার ওষুধ

ওষুধ সেবন করে মোটা হওয়া ভালো না। এতে শরীরে নানা ক্ষতি সাধন হতে পারে। নিয়মিত স্বাস্থ্যসম্মত খাবার খেয়ে আপনি সুস্থ ও স্বাভাবিক সবল থাকলেই আপনার জন্য সুখকর। সুস্বাস্থ্য সুখের মূল কারণ। তাই অনেকেই মোটা হওয়াকেই সুস্বাস্থ্য মনে করে। কিন্তু রোগমুক্ত সুস্থ সবল শরীর এই সুস্বাস্থ্যের অধিকারী।

আপনারা মোটা হওয়ার জন্য ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ সেবন করবেন। এতে শরীরের কার্যকারিতা অনুযায়ী ডাক্তাররা ওষুধ দেবে। পার্শ্বপ্রতিক্রিয়া ছাড়াই মোটা হওয়ার ওষুধ বাজারে খুব কমই। তাই মোটা হওয়ার জন্য স্বাস্থ্যসম্মত খাবার গ্রহণ করে মোটা হন। খাওয়ার রুচি না থাকলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী রুচির জন্য ওষুধ সেবন করলেই দেখবেন আপনি খুব তাড়াতাড়ি মোটা হয়ে যাচ্ছেন। কারণ নিয়মিত খাদ্য গ্রহণ করলে অবশ্যই আপনার শরীর সুস্বাস্থ্যের অধিকারী হবে।

পরিশেষে স্বাস্থ্যই সুখের মূল। সুস্বাস্থ্য সফল শুভবুদ্ধির উদ্ভব ঘটায়। শরীর স্বাস্থ্য ভালো থাকলে মন ভাল থাকে। তাই আমরা শরীর স্বাস্থ্য ভালো রাখার জন্য নিয়মিত স্বাস্থ্যসম্মত খাদ্য গ্রহণ করি। এতে শরীর ও মন ভালো থাকে। খাবারের নির্দিষ্ট সময়ের মধ্যে পরিমাণ মতো খাদ্য গ্রহণ করে আমরা শরীরকে সুস্থ রাখতে পারি।

মোটা হওয়ার জন্য বেশি এবং ভিটামিন খাদ্য গ্রহণ করলে আপনি খুব তাড়াতাড়ি মোটা হতে পারবেন।। বর্তমান সময়ে অনেকেই মোটা হয়ে ডায়েট কন্ট্রোল করে। তাহলে পরিমিত খাদ্য গ্রহণ করে স্বাভাবিক স্বাস্থ্যের অধিকারী হলেই সবচেয়ে ভালো। মোটা হওয়ার জন্য ওষুধ গ্রহণ করলে অবশ্যই আপনি ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করবেন।

এই অনুচ্ছেদটি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। আপনাদের জন্য রইল শুভকামনা। ভালো থাকবেন সুস্থ থাকবেন নিয়মিত স্বাস্থ্যসম্মত খাদ্য গ্রহণ করুন ভালো থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *