ট্রেনের সময়সূচিভ্রমণ

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২৪

সম্মানিত সুধী, আচ্ছা আসসালামুয়ালাইকুম আজকের এই অনুচ্ছেদে আমরা রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকিট মূল্য বিরত স্টেশনসহ বিস্তারিত তথ্য আলোচনা করব। আপনারা যারা রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকিট মূল্য ও বিরতি স্টেশন লিখে অনলাইনে অনুসন্ধান করছেন তাদের এই অনুচ্ছেদে স্বাগতম। আমরা আপনাদের জন্য এই অনুচ্ছেদে রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী, রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা, এবং রংপুর এক্সপ্রেস ট্রেনের সর্বশেষ তথ্য আপনাদের সাথে শেয়ার করব।

বাংলাদেশের উত্তরের বিভাগীয় শহর রংপুর হতে প্রতিদিন রংপুর এক্সপ্রেস ট্রেন যাতায়াত করে থাকে। রাজধানী ঢাকার কমলাপুর রেলস্টেশন হতে যাত্রা শুরু করে রংপুর এক্সপ্রেস ট্রেন রংপুর রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করে। অত্যন্ত দ্রুতগামী এবং বিলাসবহুল এই ট্রেনটি রংপুর অঞ্চলের মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয়। ট্রেনটি ২০১১ সালে যাত্রা শুরু করে, তৎকালীন যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেন ট্রেনটির উদ্বোধন করেন। বাংলাদেশ রেলওয়েতে সর্বাধুনিক প্রযুক্তি এবং সুযোগ-সুবিধা সম্মিলিত এই ট্রেনটি ঢাকা টু রংপুর রোডে সপ্তাহে ছয় দিন যাতায়াত করে এবং সাপ্তাহিক রবিবার বন্ধ থাকে। আমরা এই অনুচ্ছেদে রংপুর এক্সপ্রেস ট্রেন সম্পর্কে আরো বিস্তারিত তথ্য তুলে ধরব।

রংপুর এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২৪

বাংলাদেশ রেলওয়ের ৭৭৭১ নম্বর কোস হিসেবে রংপুর এক্সপ্রেস ট্রেনটি ঢাকা টু রংপুর রোডে চলাচল করে। ট্রেনটি রবিবার বাদে সপ্তাহের বাকি দিনগুলোতে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে সকাল ৯ টা ১০ মিনিটে রংপুর রেলওয়ে স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যায়। অপরদিকে ট্রেনটির রংপুর রেলওয়ে স্টেশনে সন্ধ্যা সাতটা 10 মিনিটে পৌঁছায়। ঐদিন রংপুর রংপুর রেলওয়ে স্টেশন হতে রাত ৮ঃ১০ মিনিটে ঢাকা কমলাপুর রেলস্টেশনের উদ্দেশ্যে রওনা দেয়। ট্রেনটি ঢাকার কমলাপুর রেলস্টেশনে সকাল ছয়টা দশ মিনিটে পৌঁছায়। রংপুর এক্সপ্রেস ট্রেনটির সপ্তাহের রবিবার বন্ধ থাকে।

স্টেশন ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
ঢাকা টু রংপুর সোমবার ০৯ঃ১০ ১৯ঃ০৫
রংপুর টু ঢাকা রবিবার ২০ঃ১০ ০৬ঃ১০

রংপুর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন ২০২৪

রংপুর এক্সপ্রেস ট্রেনটি ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন হতে যাত্রা শুরু করে রংপুর রেলস্টেশন পর্যন্ত যাতায়াত করার সময় বেশ কিছু জনপ্রিয় স্টেশন অতিক্রম করে। আপনারা চাইলে আপনার নির্দিষ্ট গন্তব্যে অর্থাৎ উক্ত রেলস্টেশন গুলোতে যেতে পারবেন এবং উক্ত রেল স্টেশনগুলো হাতে অন্য গন্তব্যে যাতায়াত করতে পারবেন। তাই আজকের এই অনুচ্ছেদে রংপুর এক্সপ্রেস ট্রেন কখন কোন সময় কোন রেলস্টেশনে পৌঁছাবে তার তালিকা তুলে ধরলাম। আপনারা আমার এই অনুচ্ছেদ হতে রংপুর এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশনগুলো সহজে দেখে নিতে পারবেন।

Related Articles
বিরতি স্টেশন নাম ঢাকা থেকে রংপুর থেকে
বিমান বন্দর ০৯ঃ৩৭ ০৫ঃ৩৫
বি-বি-পূর্ব ১১ঃ৩০ ০৫ঃ৩৫
চাটমোহর ১২ঃ৫২ ০৩ঃ৫৯
নাটোর ১৩ঃ৫৯ ০১ঃ০৬
সান্তাহার ১৫ঃ১০ ০০ঃ০৫
বগুড়া ১৫ঃ৫৪ ২৩ঃ১৪
সোনাতলা ১৬ঃ২৬ ২২ঃ৪৪
বোনারপাড়া ১৬ঃ৪৩ ২২ঃ১৯
গাইবান্ধা ১৭ঃ১৪ ২১ঃ৫৬
বামনডাঙ্গা ১৭ঃ৪৬ ২১ঃ২৪
পীরগাছা ১৮ঃ০৬ ২১ঃ০৫
কাউনিয়া ১৮ঃ২২ ২০ঃ৩০

রংপুর এক্সপ্রেস ট্রেনের সুযোগ সুবিধা এবং টিকিট কাটার পদ্ধতি

রংপুর এক্সপ্রেস ট্রেনটি বাংলাদেশের আন্তঃনগর এবং দ্রুতগামী বিলাসবহুল ট্রেন। এই ট্রেনটি বাংলাদেশের দ্রুতগামী ট্রেনগুলোর মধ্যে একটি হওয়ায় ট্রেনটিতে বিলাসবহুল সকল সুযোগ সুবিধা রয়েছে। ট্রেনটিতে আছে উচ্চতর স্যানিটেশন ব্যবস্থা এবং নামাজ ঘর। এছাড়াও এই ট্রেনটিতে রয়েছে খাবার সুবিধা। আপনি ভ্রমণরত অবস্থায় যেকোনো সময় যে কোন জায়গায় এই ট্রেনের ক্যান্টিন হতে খাবার সংগ্রহ করতে পারবেন।

রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকেট কাটার জন্য আপনাকে বাংলাদেশ রেলওয়ের কর্তৃক নির্ধারিত টিকিট কাটার ওয়েবসাইট থেকে টিকিট সংগ্রহ করতে হবে। এছাড়াও আপনি আপনার নিকটস্থ বাংলাদেশ রেলওয়ে টিকিট কাউন্টার গুলো হতে টিকিট সংগ্রহ করতে পারবেন। আমরা এই অনুচ্ছেদে রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকিট কাটার জন্য বাংলাদেশ রেলওয়ের অফিসিয়াল ওয়েবসাইটটি সংযুক্ত করে দিয়েছি।

রংপুর এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২৪

বাংলাদেশের জনপ্রিয় ট্রেন রংপুর এক্সপ্রেস ঢাকা টু রংপুর হতে চলাচল করে। ট্রেনটিতে সকল শ্রেণীর যাত্রী যাতায়াত করে এর জন্য ট্রেনটিতে রয়েছে এসি শোভন চেয়ার এবং স্নিগ্ধ া সিটের ব্যবস্থা। আপনি চাইলে যেকোন একটি আসন ক্রয় করে এই ট্রেনে ভ্রমণ করতে পারবেন। টিকিটের শ্রেণীর ধরন অনুযায়ী টিকিট মূল্য ভিন্ন ভিন্ন হয়ে থাকে। রংপুর এক্সপ্রেস ট্রেনের টিকিট মূল্য এবং শ্রেণীভেদে টিকিট মূল্য তালিকা নিচে প্রদান করা হলো।

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫% ভ্যাট)
শোভন ৩৯০ টাকা
শোভন চেয়ার ৪৬৫ টাকা
স্নিগ্ধা ৬২০ টাকা
এসি সিট ৯৩০ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *