টিপস

স্ট্যাটাস মাকে নিয়ে সেরা উক্তি

মাকে নিয়ে আপনার ফেসবুকে স্ট্যাটাস দিতে চাইলে আমার এই অনুচ্ছেদ হতে মাকে নিয়ে সেরা স্ট্যাটাস খুঁজে পাবেন না। আপনারা যারা মাকে নিয়ে সেরা স্ট্যাটাস অনুসন্ধান করে আমার এই ওয়েবসাইটে এসেছেন, তারা একদম সঠিক জায়গায় এসেছেন। কারণ আমরাই এই ওয়েবসাইটে সবথেকে সেরা মানের স্ট্যাটাস শেয়ার করেছি।

আমার নিজের দুনিয়া আমার মাকে ঘিরে। প্রত্যেকটি সন্তান যখন জন্মগ্রহণ করেন তখন নিত্যন্ত অসহায় হয়ে পৃথিবীতে আসে। তখন মা আমাদের যত্ন করে প্রতিফলন করেন বড় করে তোলেন। আমাদের খাওয়া দাওয়া গোসল করানো হতে শুরু করে জামা কাপড় পরিয়ে দেওয়া সবকিছু মাকে করতে হয়। আমরা যখন ছোট ছিলাম তখন কত রাত মা না জেগে আমাদের সেবা-যত্ন করেছেন।

সেই মায়ের ঋণ আমরা আমাদের জীবন দিও শোধ করতে পারব না। তাই আপনি যদি মাকে নিয়ে সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস প্রদান করতে চান তাহলে আমাদের এই অনুচ্ছেদ হতে বেশ কিছু স্ট্যাটাস সংগ্রহ করে নিতে পারবেন। আমরা শুধুমাত্র আপনাদের জন্য মাকে নিয়ে স্ট্যাটাস সংগ্রহ করে রেখেছি।

মাকে নিয়ে সেরা ১০ টি উক্তি

পবিত্র কোরআনে হযরত মুহাম্মদ সাঃ বলে গেছেন মায়ের পায়ের নিচে সন্তানের বেহেস্ত। অর্থাৎ আপনি পৃথিবীতে যত কিছুই করেন না কেন আপনি যখন মায়ের কাছে ফিরে আসবেন তখন আপনি পৃথিবীর সবথেকে সুখ এবং শান্তি উপভোগ করতে পারবেন। মায়ের থেকে বড় পৃথিবীতে কেউ হতে পারে না।

Related Articles

যতই আপনার সুন্দরী বউ হোক যতই আপনাকে ভালোবাসুক মায়ের সমান কেউ আপনাকে ভালবাসতে পারবে না। তাই এই উপলব্ধি বোধ থেকে পৃথিবীতে বিখ্যাত মনীষী বর্গ মাকে নিয়ে উক্তি প্রদান করে গেছেন। আসুন আমরা মাকে নিয়ে দশটি সেরা উক্তি দেখে আসি।

১. যার মা আছে সে কখনই গরীব নয়। – আব্রাহাম লিংকন

২. আমার দেখা সবচেয়ে সুন্দরী মহিলা হলেন আমার মা। মায়ের কাছে আমি চিরঋণী। আমার জীবনের সমস্ত অর্জন তারই কাছ থেকে পাওয়া নৈতিকতা, বুদ্ধিমত্তা আর শারীরিক শিক্ষার ফল। – জর্জ ওয়াশিংটন

৩. সন্তানেরা ধারালো চাকুর মত। তারা না চাইলেও মায়েদের কষ্ট দেয়।আর মায়েরা তাদের শেষ রক্তবিন্দু পর্যন্ত সন্তানদের সাথে লেগে থাকে। – জোয়ান হেরিস

৪. আমার বসার ঘরের দেয়ালে আমার মায়ের ছবি টাঙানো আছে, কারণ তিনিই আমার কাছে সবচেয়ে বড় আকর্ষণ। – এলেন ডে জেনেরিস

৫.  কোন একটা বিষয় মায়েদেরকে দুইবার ভাবতে হয়-একবার তার সন্তানের জন্য আরেকবার নিজের জন্য। – সোফিয়া লরেন

৬. আমাদের পরিবারে মায়ের ভালোবাসা সবসময় সবচেয়ে টেকসই শক্তি। আর তার একাগ্রতা, মমতা আর বুদ্ধিমত্তা আমাদের মধ্যে দেখে আনন্দিত হই। – মিশেল ওবামা

৭. মা আমাদের সবসময় এটা বুঝাতে চাইতেন যে জীবনের চরম কষ্টের মূহুর্তগুলো তোমাদের হাসির কোন গল্পের অংশ হয়ে যাবে এক সময়। – নোরা এফ্রন

৮. সম্ভবত আমার দেখা সবচেয়ে আবেদনময়ী আমার মা। – শিয়া লাবেউফ

৯. আমার মা মনে করেন আমিই সেরা আর মা মনে করেন বলেই আমি সেরা হয়ে গড়ে উঠেছি। – দিয়াগো ম্যারাডোনা

১০. তুমি আমাকে শিক্ষিত মা দাও, আমি তোমাকে শিক্ষিত জাতি দিবো। – নেপোলিয়ন বোনাপার্ট

মাকে মিস করা নিয়ে স্ট্যাটাস

আমরা জানি পৃথিবীতে সকল মানুষের সব থেকে প্রিয় ব্যক্তিত্ব হলো তার মা। তাই মায়ের কাছ থেকে কখনো দূরে সরে গেলে অবশ্যই মায়ের কথা মনে পড়ে। আপনি যদি মায়ের কাছ থেকে দূরে পরবাসে থাকেন তাহলে আপনার মাকে নিয়ে কিছু স্ট্যাটাস সোশ্যাল মিডিয়া শেয়ার করতে পারেন। আমরা আপনাদের জন্য এই ওয়েবসাইটে সবথেকে সেরা মানের কিছু স্ট্যাটাস শেয়ার করেছি। আমাদের সংগ্রহ করতে স্ট্যাটাস গুলো হতে আপনি আপনার মাকে উদ্দেশ্য করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে পারবেন।

চোখের মনি অসিম তোমার দান খোদার পরে তোমার আসন আসমানের সমান।

মাকে কষ্ট দিয়ে কেউ জান্নাতে যেতে পারেনা। মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত।

মা নামের অক্ষর দিয়ে পৃথিবীর সবচেয়ে বড় বড় ধর্মীয় উপাসনালয়ের নাম শুরু। যেমন মক্কা, মদিনা, মাদ্রাসা, মন্দির, সো মাকে কেউ কষ্ট দিও না।

পৃথিবীটা অনেক কঠিন সবাই সবাইকে ছেড়ে চলে যায়। সবাই সবাইকে ভুলে যায়। কিন্তু মায়ের ভালোবাসা আজীবন রয়ে যায়।

মা আমি এলাম তোমার কোলে তোমার ছায়ায় তোমার মায়ায় মানুষ হবো বলে।

মা মানে মমতা, মা মানে ক্ষমত, মা মনে নিশ্চয়তা মা মানে আশ্রয়দাতা মা মানে সকল আশা মা মানে এক বুক ভালোবাসা।

পৃথিবীর সকলের কাছেই আমি অপ্রিয় হতে পারি। কিন্তু মায়ের কাছে আমি সবার চেয়ে প্রিয়।

প্রথম স্পর্শ মা প্রথম পাওয়া মা প্রথম শব্দ মা প্রথম দেখা মা আমার জান্নাত তুমি মা তোমার হয়না কোন তুলনা।

মা যে আমার শ্রেষ্ঠ বন্ধু মায়ের কোলে সুখের সিন্ধু।

মাকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস ও ক্যাপশন

পৃথিবীতে সব কিছুর বিনিময় দেওয়া গেলেও মায়ের ভালোবাসার বিনিময়ে কখনো দেওয়া সম্ভব নয়। একমাত্র মায়ের ভালোবাসার বিনিময় দিতে হলে আপনাকেও আমার প্রতি অজস্র ভালোবাসা প্রদর্শন করাতে হবে। আপনি এখন বড় হয়েছেন মায়ের সুখ দুঃখ দেখাশোনা করার দায়িত্ব আপনার। মায়ের প্রতি যত্নবান হলে আল্লাহ আপনার প্রতি সন্তুষ্ট হবে। এবং আল্লাহ তা’আলা আপনার উপর বেহেশত নাযিল করবে। এই অনুচ্ছেদে আমরা মাকে নিয়ে কিছু ফেসবুক ক্যাপশন দেখে নিব।

  • পৃথিবীর সব চেয়ে শান্তির জায়গা হল-(মায়ের কোল)
  • মা ছাড়া পৃথিবীটা অন্ধকার, যাদের মা বেঁচে আছেন। তারা একবার বলি, আলহামদুলিল্লাহ
  • লাইফে সাকসেস হতে চাইলে -নিজের বাবা-মা কে কখনো কষ্ট দিওনা
  • মৃত্যুর জন্য অনেক রাস্তা আছে।
  • কিন্তু জন্ম নেওয়ার জন্য শুধু মা আছে।
  • আপনি যদি আপনার পিতা-মাতাকে সম্মান করেন। তাহলে আপনার ভবিষ্যৎ প্রজন্মও আপনাকে সম্মান করবে।
  •  আল্লাহর দেওয়া সব চেয়ে বড় উপহার হল “মা”
  • মা এমন একটা সম্পদ”
  • যা হারিয়ে গেলে, পৃথিবীর কোথাও তা আর খুঁজে পাওয়া যাবে না।
  • ভালোবাসতে সবাই পারে,
  • তবে মায়ের মতও কেউ ভালোবাসতে পারে না!
  • স্ত্রীকে খুশি করা একজন স্বামীর দায়িত্ব, কিন্তু মা-বাবা কে বাদ দিয়ে নয়। অবশ্যই মা-বাবার দিকে লক্ষ্য রাখতে হবে। সন্তান হিসেবে এটা আপনার দায়িত্ব।
  • মা ও,মা – একটা প্রশ্নের জবাব দাও?
    এই দুনিয়াটা কেন তোমার মত না?
  • খাবার খেয়ে “মায়ের আঁচলে” মুখ মুছার মতো শান্তি পৃথিবীতে আর কোনো কিছুতে পাওয়া যাবে নাহ।
  • ক্ষুধার্ত সন্তানের কান্না – একজন মায়ের কাছে করোনা ভাইরাসের চেয়েও ভয়ংকর।

সম্মানিত পাঠক, আজকের এই অনুচ্ছেদে আমরা এমন একটি বিষয় নিয়ে আলোচনা করলাম যেটি আমাদের জীবনের সবথেকে গুরুত্বপূর্ণ এবং সব থেকে শ্রেষ্ঠ। আমরা আশা করছি আপনি আমার এই অনুচ্ছেদ হতে মাকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় দেওয়ার মতো বেশ কিছু স্ট্যাটাস পেয়ে গেছেন। আমাদের এই অনুচ্ছেদটি আপনাদের যদি ভালো লেগে থাকে তাহলে আমাদের ওয়েবসাইটের অন্যান্য পোস্টগুলো ভিজিট করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *