দিবস

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি, পিক, পিকচার ডাউনলোড ২০২৪

২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস। আজকের এই আর্টিকেলে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের ছবি, মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা পিকচার, মহান স্বাধীনতা দিবস ২০২৪ এর শুভেচ্ছা ছবি। এবং মহান স্বাধীনতা দিবস উদযাপনের জন্য শুভেচ্ছা পিকচার আমার এই অনুচ্ছেদ হতে সংগ্রহ করতে পারবেন। তাই আপনি যদি সম্পূর্ণ বিনামলে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি ডাউনলোড করতে চান তাহলে আমার এই অনুচ্ছেদটি আপনাকে সাহায্য করবে। আমরা এই অনুচ্ছেদে অত্যন্ত উন্নত মানের গ্রাফিক্স ডিজাইনার দ্বারা কিছু স্বাধীনতা দিবস ২০২৪ এর ছবি তৈরি করে রেখেছি।

1971 সালে পাকিস্তান থেকে দেশটির স্বাধীনতার স্মরণে প্রতি বছর 26 শে মার্চ বাংলাদেশে স্বাধীনতা দিবস পালিত হয়। 1971 সালের এই দিনে বাংলাদেশ পাকিস্তান থেকে তার স্বাধীনতা ঘোষণা করে এবং স্বাধীনতার জন্য নয় মাসের যুদ্ধ শুরু করে। দিনটি বাংলাদেশে একটি জাতীয় ছুটির দিন, এবং এটি সারা দেশে অত্যন্ত উত্সাহ এবং দেশপ্রেমের সাথে পালিত হয়।

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি

দিনটি পতাকা উত্তোলন, কুচকাওয়াজ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে চিহ্নিত করা হয়। দিনের মূল অনুষ্ঠানটি ঢাকার জাতীয় শহীদ স্মৃতিসৌধে অনুষ্ঠিত হয়, যেখানে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। দিবসটি বিশ্বের অন্যান্য স্থানেও উদযাপিত হয় যেখানে বাংলাদেশী সম্প্রদায়ের বসবাস, যেমন মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং যুক্তরাজ্যে।

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি
২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি
২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি
২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি
২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি
২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ছবি

স্বাধীনতা দিবসের অগ্রগতিও বিভিন্ন ইভেন্ট এবং কার্যক্রমের সাথে চিহ্নিত করা হয়। সমগ্র মার্চ মাসটি বাংলাদেশে “মুজিববর্ষ” (মুজিব বর্ষ) নামে পরিচিত, যা জাতির পিতা এবং বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীকে চিহ্নিত করে। তার জীবন ও উত্তরাধিকার উদযাপনের জন্য মাসব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক, খেলাধুলা এবং শিক্ষামূলক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Related Articles

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা  পিকচার ডাউনলোড

স্বাধীনতা দিবসের প্রাক্কালে সরকারসহ বিভিন্ন সংগঠন জাতীয় পতাকা উত্তোলন এবং সরকারি ভবন ও রাস্তাঘাটকে রঙিন আলোয় সজ্জিত করে। লোকেরা পতাকা এবং পোস্টার দিয়ে তাদের ঘর সাজায় এবং রাস্তাগুলি আনন্দের ভিড়ে পূর্ণ হয়।

দিনটি 51 বন্দুকের স্যালুটের মাধ্যমে শুরু হয় এবং সাভারের জাতীয় স্মৃতিসৌধ এবং দেশের অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় সঙ্গীত গাওয়া হয়, এবং দেশের স্বাধীনতার জন্য জীবন উৎসর্গকারী শহীদদের সম্মানে এক মুহূর্ত নীরবতা পালন করা হয়।

স্বাধীনতা দিবসের শুভেচ্ছা পিকচার ডাউনলোড
স্বাধীনতা দিবসের শুভেচ্ছা পিকচার ডাউনলোড

এরপর বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী সাভারে জাতীয় শহীদ স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন, যেখানে বিপুল সংখ্যক মানুষ শ্রদ্ধা জানাতে সমবেত হয়। দিনটি প্যারেড, র্যালি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের সাথেও চিহ্নিত করা হয়, যা দেশের ঐতিহ্য এবং বৈচিত্র্যকে তুলে ধরে।

স্বাধীনতা দিবস বাংলাদেশে প্রতিফলন, উদযাপন এবং ঐক্যের একটি সময়। এটি মানুষকে তাদের পূর্বপুরুষদের ত্যাগ এবং স্বাধীনতা ও স্বাধীনতা অর্জনের জন্য সহ্য করা সংগ্রামের কথা স্মরণ করিয়ে দেয়। এটি দেশের অর্জন, সংস্কৃতি এবং জাতীয় পরিচয় উদযাপন করার একটি সুযোগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *