স্ট্যাটাস

Eid Mubarak স্ট্যাটাস, মেসেজ, ছন্দ, ক্যাপশন, উক্তি, পিক

আমার এই অনুচ্ছেদে Eid Mubarak স্ট্যাটাস, Eid Mubarak মেসেজ, Eid Mubarak ছন্দ, Eid Mubarak ক্যাপশন, Eid Mubarak পিকচার সংগ্রহ করতে পারবেন। তাই আপনারা যারা ঈদ উপলক্ষে ইত্যাদি তথ্য অনুসন্ধান করে আমার এই অনুচ্ছেদে এসেছেন তাদের সকলকে স্বাগতম। প্রতিবছর বাংলাদেশের দুটি ঈদ মহা উৎসবের সাথে পালন করা হয়ে থাকে। একটি হল ঈদ উল ফিতর অন্যটি হলো ঈদ উল আযহা। দুটি ঈদ ভিন্নভাবে উদযাপিত হলেও দুই ঈদে মুসল্লিদের মধ্যে উচ্ছ্বাসের কমতি থাকে না। তারা একে অপরকে ঈদের শুভেচ্ছা জানায় এবং খুব ভালো করে ঈদকে উদযাপন করে। এই দিন একজন মুসলিম অন্য মুসলিম বাড়িতে দাওয়াত খেতে যান। তারা বিভিন্নভাবে ঈদ উদযাপন করে। অনলাইনে একজন আরেকজনকে ঈদের শুভেচ্ছা বিনিময় করে। নানান কর্মসূচির মধ্য দিয়ে বছরে দুইটি ঈদ উদযাপিত হয়।

Eid Mubarak স্ট্যাটাস

ঈদ ইসলামিক উৎসবের একটি নাম। মুসলিম সমাজে এটি বছরে দুইবার পালন করা হয়। ঈদুল ফিতর এবং ঈদুল আযহা নামে দুটি ঈদ হয়।ঈদুল ফিতর মুসলিম সমাজে রমজান মাসের পরে পালন করা হয়। রমজান মাসে মুসলিমরা রোজা রেখে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত খাদ্য ও পানীয় গ্রহণ করে না। এই রোজা থাকা মাসের পর ঈদুল ফিতর পালন করা হয়। এটি আনন্দের একটি উৎসব হিসাবে পালন করা হয়। ঈদুল ফিতরে লোকে নামায পড়া, চাঁদ দেখার উপর ভিত্তি করে পালন করা হয়। লোকে একসাথে উত্সব মনে করে একসাথে খাবার খেতে থাকেন। দান-ছাদ, অভিনন্দন সহ অন্যান্য কর্মসূচি পালন করা হয়। আর ঈদুল আযহা হল হজ্জ উৎসব। ইসলামে হজ্জ একটি মুখ্য উৎসব হিসাবে পালন করা হয়।

রমজানের রোজা শেখায় সংযম শিক্ষা
পবিত্র ঈদ দেয় মোদের মিলনের দীক্ষা
চিরদিন থাকে যেনো একে অপরের মিল
বিরোধের দরজাতে পরে যাক চিরতরে খিল
এমন ঈদের দিন হয় যেনো প্রতিদিন
হৃদয়ের ভালোবাসা হোক উম্মুক্ত আর স্বধীন

আল্লাহ তালার রহমতে খুলে গেছে সব বাঁধ
আসমান থেকে হাসছে ঈদুল ফিতরের চাঁদ
ঘরে ঘরে পৌঁছে গেছে ঈদের শুভেচ্ছা বার্তা
সবার মনে দেখা দিয়েছে আনন্দের সত্তা
** Eid Mubarak **

Related Articles

ঈদ এলে হয় কত কেনা কাটা
নতুন পোশাক পরে ভুবন দেখা
ধনীদের গায়ে থাকে হাজার টাকা
গরীবের গায়ে সেই ছেরা ফাটা
ঈদের খুশিতে তবু নাই ভেদাভেদ
পারেনা দারিদ্র্য করতে বিচ্ছেদ

ঈদের দাওয়াত তোমার তরে, আসবে তুমি আমার ঘরে। কবুল করো আমার দাওয়াত, না করলে পাবো আঘাত। তখন কিন্তু দেবো আড়ি, যাবো না আর তোমার বাড়ি। ঈদ মোবারক সবাই কে ঈদের অভিনন্দন।

কিছু কথা অব্যক্ত রয়ে যায়, কিছু অনুভূতি মনের মাঝে থেকে যায়, কিছু ভালবাসার স্মৃতি নিরবে কাদে। শুধু এই দিন সব ভুলিয়ে দেয়, ঈদ মোবারাক !!

তোর ইচ্ছাগুলো উড়ে বেড়াক পাখনা দুটি মেলে, দিনগুলি তোর যাকনা কেটে এমনি হেসে খেলে। অপূর্ণ না থাকে যেন তোর কোন সুখ, এই কামনায় ঈদ মোবারক।

রিমঝিম এই বৃষ্টিতে, ঈদ কাটাবো সৃষ্টিতে । খুশির হাওয়া লাগলো মনে, নাচবে খুকি ক্ষণে ক্ষণে । সাজবে সবায় নতুন পোশাক, ঈদ যেন সারা জীবন রয়ে যাক । “ঈদ মোবারক”

Eid Mubarak মেসেজ

ঈদুল ফিতর ও ঈদুল আযহা একসাথে মুসলিম সমাজে দুইটি প্রধান উৎসব হিসাবে মনে করা হয়। এদের মধ্যে ঈদুল আযহা হল সালাতুল ঈদ নামে পরিচিত মুসলিমদের প্রধান সামাজিক উৎসব। এটি মুসলিমদের পাঁচ দৈনিক নামাজের মধ্যে একটি উল্লেখযোগ্য নামাজ। এই নামাজ পাঠ করে মুসলিমদের সাধারণত বিশেষ দোয়া করা হয়। পরে মুসলিম সমাজ একসাথে আলোচনা করে একটি দুর্মন্ডত ভাঁজে আদর্শগুলো মানতে চেষ্টা করে। পরে লোকেরা একে অপরকে ঈদ মোবারক বলে অভিনন্দন জানান।ইসলামে ঈদের মানে হল সমাজের পাশাপাশি সমরস ও ভালবাসার উৎসব পালন করা। এই দিনগুলোতে মুসলিম সমাজ একসাথে উত্সাহে ভরে উঠে যায়। সমাজের বিভিন্ন লেয়ার লোকেরা ঘরে থেকে বের হয়ে ঈদ উপভোগ করে থাকেন।

মাটির দেহ নিয়ে কখনও করিওনা বরাই,
দুচোখ বন্ধ হলে দেখবে পাশে কেউ নাই।
যাকে তুমি আপন ভাবো সে হবে পর,
আপন হবে নামাজ, রোজা অন্ধাকার কবর।
ঈদের শুভেচ্ছা ইসলামিক মেসেজ

Eid Mubarak ক্যাপশন

সোনালি সকাল, রোদেলা দুপুর, পরন্ত বিকেল, গুধোলী সন্ধা, চাদণি রাত। সব রঙ্গে রাঙ্গিয়ে থাক আপনার সারাটি বছর, সারাটি জীবন। এই কামনায় “ঈদ মোবারাক”

পড়েছে আজ চাঁদের নজর,
তাইতো পেলাম ঈদের খবর।
হাসছে চাঁদ আজ জুড়ে আকাশ,
সবাই পেলো ঈদের বাতাস।
সবাইকে ঈদের শুভেচ্ছা।

_____ঈদ মোবারক____

ঈদ আনে বস্তা ভর্তি খুশি, তাই তুমি খেয়ো পেট পুরে পোলাও আর খাশি। তাই বলে ঈদ কখনো হবে না বাসি, ঈদ মোবারক।

দিনে গরম রাতে শীত সামনে আসছে কুরবানি ঈদ, সাদা রুটি মাংসের ঝোল, খেতে তোমরা করোনা ভুল । ঈদে থাকব হাসি খুশি তোমাকে চাই পাশাপাশি।

যেদিন দেখব ঈদের চাঁদ, খুশি মনে কাটবে রাত। নতুন সাজে সাজব আজ, আজ হলো ঈদের দিন আনন্দে কাটবে সারাদিন। ঈদ মোবারাক।

স্রষ্টা তুমি সবার প্রিয় দিয়েছ মহান ঈদ
কাল খুশির চাঁদ দেখে ভুলে গেছি নিদ
আপন পর সবাই ভাই পবিত্র ঈদের দিনে
ভালোবাসা ছড়িয়ে যাবে সকল মানুষ জনে

স্রষ্টা তুমি সবার প্রিয় দিয়েছ মহান ঈদ
কাল খুশির চাঁদ দেখে ভুলে গেছি নিদ
আপন পর সবাই ভাই পবিত্র ঈদের দিনে
ভালোবাসা ছড়িয়ে যাবে সকল মানুষ জনে

ডুবে যাবে বিশ্ববাসী আনন্দের সাগরে
রমজানের পরে চাঁদের পাল্কি চড়ে
এসেছে খুশির ঈদ সবার ঘরে ঘরে
মাহে রমজান জুড়ে রোজা রাখার পরে
ঈদের উল্লাস ছড়িয়ে যাবে হৃদয় জুড়ে
* Eid Mubarak *

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *